২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সিরিয়া অভিযান নিয়ে ৪ নেতার বৈঠকে এরদোগান

সিরিয়া অভিযান নিয়ে ৪ নেতার বৈঠকে এরদোগান - ছবি : সংগৃহীত

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান মঙ্গলবার ফ্রান্স, জার্মানি এবং ব্রিটেনের রাষ্ট্রনেতাদের সাথে সিরিয়া বিষয়ক আলোচনায়ি বসেন। সভা শেষে সাংবাদিকতদের জানান তাদের আলোচনা “ভালো হয়েছে”।

এরদোগান ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো, জার্মান চ্যান্সেলর অ্যাঞ্জেলা মারকেল ও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের সাথে লন্ডনে দুই দিন ব্যাপী ন্যাটো সামিটে যোগদানের মধ্যেই ১০ নং ডাউনিং স্ট্রিটে এই আলোচনায় বসেন।

তারা উত্তর সিরিয়ায় উগ্রবাদী ওয়াইপিজে/পিকেকে গোষ্ঠীর বিরুদ্ধে তুরস্কের পরিচালিত অভিযান নিয়ে আলোচনায় করেন।

তুরস্ক গত ৯ অক্টোবর থেকে সিরিয়ার কুর্দি উগ্রবাদী সংগঠনগুলোর বিরুদ্ধে তুরস্কের সীমান্ত সুরক্ষা, সিরিয়ান শরণার্থীদের নিরাপদে প্রত্যাবর্তনে সহায়তার জন্য ফোরাত নদীর পূর্বদিকে অপারেশন পিস স্প্রিং শুরু করেছে। মিডল ইস্ট মনিটর।


আরো সংবাদ



premium cement
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ

সকল