১৩ আগস্ট ২০২০

কোন দেশের ভূখণ্ড দখলের উদ্দেশ্য তুরস্কের নেই : এরদোগান

-
24tkt

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, কোন দেশের ভূখণ্ড দখলের উদ্দেশ্য আমাদের নেই। কারো স্বাধীনতা বা স্বার্থহানিও করতে চাই না। শুধুমাত্র আমাদের জাতীয় নিরাপত্তার স্বার্থে সন্ত্রাসীদের বিরুদ্ধে বর্তমানে উত্তর সিরিয়ায় তুর্কি সেনাবাহিনীর অভিযান চলছে। সন্ত্রাসীদের বিতাড়িত করেই তুর্কি সেনারা ফিরে আসবে।

পশ্চিমা দেশগুলোর বিভিন্ন যুদ্ধের প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, অন্যদের হয়তো ইরাক, সিরিয়া, আফগানিস্তান, লিবিয়া, আফ্রিকা কিংবা বলকান অঞ্চলে ভিন্ন স্বার্থ থাকতে পারে। কিন্তু সিরিয়ায় তুরস্কের অভিযান নিয়ে আমাদের ভাই-বোনদের মতো আমাদেরও একই উদ্দেশ্য।
এরদোগান আরো বলেন, যারা মনে করে রক্তের চেয়ে তেল দামী তারা এই অভিযানের তাৎপর্য বুঝতে পারবে না।

তুরস্কের প্রেসিডেন্ট আবারো জোর দিয়ে বলেন, তুরস্ক সন্ত্রাসীদের বিরুদ্ধে সব সময়ই কঠিন অবস্থানে থাকবে। তাদের সাথে আলোচনায় বসার প্রস্তাব নাকচ করে দেন।

সম্প্রতি উত্তর সিরিয়ায় অবস্থান নেয়া কুর্দিপন্থী ওয়াইপিজি যোদ্ধাদের বিরুদ্ধে অভিযান শুরু করেছে তুরস্কের সেনাবাহিনী। ওয়াইপিজি কুর্দিপন্থী একটি সশস্ত্র গোষ্ঠি যারা তুরস্কের বিচ্ছিন্নতাবাদী পিকেকের সহযোগী। তুর্কি সীমান্তে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য এই সংগঠনটি দায়ী বলে মনে করে তুরস্ক। যে কারণে তাদের এই অভিযান।


আরো সংবাদ

তাড়াশে যুবলীগ নেতাসহ তিন প্রতারকের ৫ দিনের রিমাণ্ড যশোরে রাস্তার পাশ থেকে মেয়ে শিশু উদ্ধার ১৮ আগস্ট থেকে ঢাকা-কুয়ালালামপুর-ঢাকা রুটে বিমানের ফ্লাইট ডাকাতিয়া নদী থেকে এক নারীর লাশ উদ্ধার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক হলেন সেব্রিনা ফ্লোরা বালিয়াকান্দিতে র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার নারীঘটিত দ্বন্দ্ব, একসাথে নাস্তা করার পর বন্ধুকে গলা কেটে হত্যা মৃত্যুহার কমে আসায় করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি ডিইউজের সাবরিনা-আরিফের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২০ আগস্ট নতুন শনাক্ত আড়াই হাজারের বেশি, মৃত্যু আরো ৪৪ জনের

সকল