০৮ জুলাই ২০২০

তুরস্কে তৈরি হচ্ছে পাকিস্তানের যুদ্ধজাহাজ, উদ্বোধন করলেন এরদোগান

তুরস্ক থেকে পাকিস্তানের জন্য যুদ্ধজাহাজ তৈরির কাজ শুরু হয়েছে। রোববার তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান দেশটির নৌবাহিনীর জন্য তৈরিকৃত রণতরী টিসিজি কানালাদিডা উদ্বোধনের সময় একথা বলেন।

তিনি বলেন, এ রণতরী তুরস্কের জন্য নিরাপত্তা ও সম্মান বয়ে নিয়ে আসবে। এছাড়াও আমাদের বন্ধুপ্রতিম রাষ্ট্র পাকিস্তানও এই প্রযুক্তির যুদ্ধজাহাজ থেকে উপকৃত হবে।

এরদোগান বলেন, তুরস্ক বিশ্বের দশটি সেরা জাহাজ তৈরিকারী দেশের একটি। তুরস্ক ২০২৩ সালের মধ্যে প্রতিরক্ষা ব্যবস্থার ক্ষেত্রে স্বাবলম্বী হতে বদ্ধ পরিকর। একারণে রণতরী, আর্টিলারি, ক্ষেপণাস্ত্র, টর্পেডো এবং ইলেকট্রনিক পণ্য সামগ্রী উৎপাদনের ক্ষেত্রে দেশীয়ভাবে নতুন উচ্চতায় পৌঁছানোর সংকল্পবদ্ধ রয়েছে।

গত বছরের জুলাই মাসে পাকিস্তানের নৌবাহিনী তুরস্ক থেকে চারটি তুরস্কের নিজস্ব প্রযুক্তিতে তৈরি এমআইএলজিইএম-শ্রেণির জাহাজ ক্রয়ের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে।

এরদোগান ও পাকিস্তানের নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল জাফর মাহমুদ আব্বাসি এই যুদ্ধ জাহাজের জন্য মেটাল প্লেট কেটে রণতরী তৈরির কার্যক্রম উদ্বোধন করেন। ডেইলি সাবাহ ও ইয়েনি শাফাক।


আরো সংবাদ

কালিগঞ্জে করোনা উপসর্গ নিয়ে একজনের মৃত্যু রাণীনগরে উদ্ধার করা মূর্তি প্রত্নতত্ত্ব অধিদফতরে হস্তান্তর আমীর হোসেন আমু ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র রাণীনগর রেললাইন থেকে অজ্ঞাত নারীর মৃতদেহ উদ্ধার প্রেসিডেন্ট নির্বাচিত হলে যুক্তরাষ্ট্রকে ডব্লিউএইচও’তে রাখার ঘোষণা বাইডেনের কাঁঠালিয়ায় বীরমুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম হিরু সিকদারের ইন্তেকাল সব কাজে মাস্ক ব্যবহার বিপদ ডেকে আনতে পারে গ্যাস কম্প্রেসর স্টেশন স্থাপনেই ১৩ বছর পীরগাছার করোনা রোগীদের অক্সিজেন সিলিন্ডার উপহার দিলেন বুয়েট ছাত্রলীগের সাবেক নেতারা লালমোহন ট্রাজেডির ১৭ বছর প্রেমিকার বাড়ির পাশ থেকে প্রেমিকের লাশ উদ্ধার

সকল