২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

২৪ ঘণ্টায় করোনা শনাক্ত ৪০৭ মৃত্যু ৫

টিকা নিয়েছেন ১.৩৩ লাখ
-

করোনা ভাইরাসে নতুন করে গতকাল শনিবার শনাক্ত হয়েছেন ৪০৭ জন। দেশব্যাপী ১২ হাজার ৩৪৮টি নমুনা পরীক্ষা করে ৩.৩০ শতাংশ মানুষ করোনা সংক্রমিত হয়েছেন। করোনা আক্রান্ত হয়ে গতকাল মৃত্যুবরণ করেছেন পাঁচজন। অপরদিকে গতকাল এক লাখ ৩৩ হাজার ৮৩৩ জন করোনার টিকা নিয়েছেন। সারাদেশে এ পর্যন্ত টিকা নেয়ার জন্য বিকেল সাড়ে ৫টা পর্যন্ত নিবন্ধন করেছেন ৪২ লাখ তিন হাজার ৮৩৫ জন। স্বাস্থ্য অধিদফতর বলেছেন, গতকালও করোনার টিকা নিতে গিয়ে ১৫ জন সাময়িক সময়ের জন্য পার্শ্বপ্রতিক্রিয়ার শিকার হয়েছেন। বেশির ভাগই কিছুক্ষণ পর সুস্থ হয়ে বাড়ি চলে যেতে পারেন। দেশে ২১৪ ল্যাবে করোনা ভাইরাসের পরীক্ষা হচ্ছে। টিকা নিতে গিয়ে গত ৭ ফেব্রুয়ারি থেকে গতকাল পর্যন্ত সারাদেশে মোট ৭১১ জন পার্শ্ব প্রতিক্রিয়ার শিকার হয়েছেন। গত টিকা গ্রহণ করেছেন ৮০ হাজার ৭৬১ জন পুরুষ এবং ৫৩ হাজার ৭২ জন নারী।
স্বাস্থ্য অধিদফতরের করোনা সম্পর্কিত রিপোর্টে বলা হয়েছে, গত ২১ থেকে ২৭ ফেব্রুয়ারি এই সাত দিনে সারাদেশে ৯৬ হাজার ৯৭৯টি নমুনা পরীক্ষা করে দুই হাজার ৮০৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এই সময়ের মধ্যে করোনায় মৃত্যুবরণ করেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন পাঁচ হাজার ২২৫ জন। এর আগে সপ্তাহে (১৪ থেকে ২০ ফেব্রুয়ারি) করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৫৮ জন এবং মৃত্যুবরণ করেছেন ৭৬ জন। আগের সপ্তাহের তুলনায় করোনায় মৃত্যু ১৮ জন বেশি মারা গেছে। আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে মৃত্যু হ্রাস পেয়েছে ২৩.৬৮ শতাংশ। আগের সপ্তাহের তুলনায় গত সপ্তাহে নমুনা পরীক্ষা কম হয়েছে ১.৪৭ শতাংশ এবং শনাক্ত বৃদ্ধি পেয়েছে ১.৭৮ শতাংশ।


আরো সংবাদ



premium cement
‘রাষ্ট্রধর্ম ইসলাম’ সংবিধান বিরোধী নয় ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুরের ইন্তেকাল থাইল্যান্ডের রাজা-রাণীর সাথেপ্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ গ্যাস বিতরণে সিস্টেম লস ২২ শতাংশ থেকে সাড়ে ৭ শতাংশে নেমে এসেছে : নসরুল হামিদ গণকবরে প্রিয়জনদের খোঁজ কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের

সকল