২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বেস্ট সেলার বই প্রতিযোগিতা

-

বইমেলা শেষ হয়ে গেছে। বইমেলার শেষে অনেক লেখক হিসেব কষেন তার বই নিয়ে। কার বই কত কপি সেল হলো। কে সেরা হলো... টপটেনে কারা যুক্ত হলেন? বইয়ের টাকা দিয়ে সিঙ্গাপুর কি আদৌ তারা বাড়ি বানাতে পারবে কি না? প্রাক্তন প্রেমিকা কি আবার ফিরে আসবে? না আসার তো কথা না! বেস্ট সেলার লেখকদের তো সবই হয়। টাকা হয়! গাড়ি হয়! হাতে দামি ফোন হয়! শোনা যায় প্রেমের আবেদনও আসতে থাকে সাইক্লোন গতিতে। যে করেই হোক, লেখক রইসুদ্দীনকেও বেস্ট সেলার লেখক হতে হবে। অন্তত সুহানাকে দেখিয়ে দিতে হবে যে, রইসুদ্দীন কোনো অংশেই কম যান না! কী সাহস তার! একদিন সকালে এসে ‘আই হেট ইউ’ বলে চলে গেল! নাহ, এ উপশম ঘটাতেই হবে।
মেলা শেষ হতে তখন একদিন বাকি। রইসুদ্দীনের মিষ্টি প্রেমের সৃষ্টি গল্প বেচা হয়েছে মাত্র এক কপি! তা-ও হতো না! যদি রইসুদ্দীন নিজে এক কপি না কিনতেন! কিন্তু যে করেই হোক তাকে বেস্ট সেলার হতেই হবে! হতেই হবে! চিন্তায় লেখক রইসুদ্দীনের ঘুম আসে না। বাইরে মৃদু বাতাস। তবু রইসুদ্দীনের কপাল বেয়ে ঘাম নির্গত হচ্ছে!
টেবিলে থাকা পানির বোতল থেকে ঢকঢক করে পানি খেয়ে নিলেন রইসুদ্দীন। নাহ তবুও তিনি ঘামছেন। বেস্ট সেলার নেশাটা তাকে ঘুমোতেই দিচ্ছে না!
কিছুক্ষণ পর রইসুদ্দীনের ফোন বেজে উঠতেই তিনি দেখলেন, বন্ধু রোকনের ফোন!
হ্যালো বন্ধু। একটা খুশির খবর আছে!
কী খবর কী খবর?
তোর তো বেস্ট সেলার হওয়ার খুব শখ তাই না?
লেখক রইসুদ্দীন প্রায় চিৎকার করে বললেন, আমাকে বেস্ট সেলার হতেই হবে! হতেই হবে!
দোস্ত সে আইডিয়াই আমি তোকে দিচ্ছি!
রইসুদ্দীন আইডিয়ার কথা শুনেই দমে পানির আসার মতো হলো। ভাই বলো... বলো...
দোস্ত তুই তোর সব বই কিনে নিবি! দরকার হলে টাকা ধার নিয়ে কিনবি! তারপর দেখ কী হয়! তোর সব বই শেষ হলেই দেখবি তুইও বেস্ট সেলার লেখক! বুঝলি?
রইসুদ্দীন তার বন্ধুর কাছ থেকে এমন আইডিয়া শুনে আকাশের চাঁদ হাতে পাওয়ার অবস্থা! কিন্তু বিপাক হলো এ সময়ে এত টাকা পাবে কোথায় সে! মাথা থেকে বেস্ট সেলারের দুশ্চিন্তা দূর হলেও এবার টাকার চিন্তা পেয়ে বসেছে তাকে। কোথায় পাবে সে এত টাকা? পকেটে মাত্র ৫৪ টাকা আছে এখন!
ভাবতে ভাবতে পানি খাওয়ার জন্য টেবিলে রাখা বোতলের দিকে আবারো হাত বাড়ালেন রইসুদ্দীন! বিধি বাম! হাত বাড়াতেই ধড়াস করে চকি থেকে ফ্লোরে পড়ে গেলেন!
মাথাটা ফাটেনি, তবে ভীষণ ব্যথা করছে। রইসুদ্দীন কঁকিয়ে উঠে বসার পর তার মনে হলো, এ কী! এটা তো নিছক স্বপ্ন ছিল। যাক টাকার চিন্তাটা তাহলে স্বপ্ন ছিল। বাঁচা গেল। বই তা হলে কিনতে হবে না! এমনিতেই সেল হয়ে যাবে।
ঠিক এর পরই রইসুদ্দীনের মনে পড়ল, তার কোনো বই-ই বের হয়নি এবার!! বেস্ট সেলার তো অনেক দূরের কথা... হ


আরো সংবাদ



premium cement