২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সানিয়ার বিদায়ে মালিকের আবেগঘন বার্তা

সানিয়া মির্জার এই ছবিটি শেয়ার করেই বার্তাটি দেন শোয়েব মালিক - ছবি : টুইটার

সদ্যই টেনিসকে বিদায় জানিয়েছেন সানিয়া মির্জা। চোখের জলে নিজের শেষ গ্র্যান্ডস্ল্যামটা শেষ করলেন ভারতের টেনিস সুন্দরী। অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসে রোহন বোপান্নার সাথে জুটি বেঁধে ফাইনাল পর্যন্ত যান তিনি। কিন্তু সেখানে গিয়ে পরাস্ত হতে হয় তাকে। অস্ট্রেলিয়ান ওপেনের বাকি বিভাগে আগেই বিদায় নিতে হয়েছিল তাকে। এটা ছিল শেষ সুযোগ, কিন্তু তাতে হলো না।

এর আগেই জানিয়েছিলেন অস্ট্রেলিয়ান ওপেনই তার খেলোয়াড়ি জীবনের শেষ, অবশেষে হলোও সেটাই। চোখের জলে বিদায় জানালেন কোর্টকে। তার অবসরে বিভিন্ন মহল থেকে তাকে শুভেচ্ছা জানানো হয়েছে। সাবেক ক্রিকেটার থেকে টেনিস তারকা সবাই রয়েছেন সেই তালিকায়। এবার তাকে শুভেচ্ছা জানালেন পাকিস্তানের ক্রিকেটার ও সানিয়ার স্বামী শোয়েব মালিক।

সানিয়ার বিদায়ে শোয়েব মালিক তার টুইটারে লেখেন, ‘ক্রীড়ায় নারীদের অন্যতম আশা তুমি। তুমি ক্যারিয়ারে যা পেয়েছ, তার জন্য তোমার প্রতি আমি খুব গর্বিত। তুমি অনেকের কাছে অনুপ্রেরণা, আরো শক্তিশালী হও। তোমার এই দারুণ ক্যারিয়ারের জন্য অভিনন্দন।’

অস্ট্রেলিয়ান ওপেনের কিছু আগে থেকেই শোয়েব মালিকের সাথে সানিয়া মির্জার সম্পর্কে ফাটল দেখা দেয়। শোয়েব বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন বলে জানা যায়। তবে এখনো দুজনের পক্ষ থেকে এ বিষয়ে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

অস্ট্রেলিয়ান ওপেনে মিক্সড ডাবলসে সানিয়া মির্জা ও রোহন বোপান্না জুটি ব্রাজিলে লুইসা স্টেফানি ও রাফায়েল মাতোসের কাছে পরাস্ত হয়। ৭-৬ ও ৬-২ সেটে হারতে হয় তাদের। নিজের শেষ ভাষণে সানিয়া মির্জা আবেগ ধরে রাখতে পারেননি। মেলবোর্নের সাথে তার সম্পর্ক ও আন্তর্জাতিক স্তরে তার সাফল্যের পেছনে অস্ট্রেলিয়ার অবদানের কথা জানান।

২০ বছরের বেশি সময় ধরে ভারতের টেনিসকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন সানিয়া মির্জা। একাধিক ডাবল ও মিক্সড ডাবল গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন। উইম্বলডন, ইউএস ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন। এরসাথে রয়েছেন ফরাসি ওপেন, ফ্লাসিং মিডোসে। এশিয়ান গেমসে আটটা পদক ও কমনওয়েলথে তিনি দু’টি পদক জিতেছেন।


আরো সংবাদ



premium cement

সকল