২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুরন্ত কামব্যাক করে শেষ চারে জোকার

দুরন্ত কামব্যাক করে শেষ চারে জোকার - ছবি : সংগৃহীত

চলতি উইম্বলডনে দাপট বজায় রেখেছেন নোভাক জকোভিচ। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ২০ বছরের তরুণ ইতালির জ্যানিক সিনারের বিরুদ্ধে পাঁচ সেটের কঠিন লড়াইয়ের পর জয় পেলেন সার্বিয়ান তারকা। মঙ্গলবার কঠিন লড়াইয়ে প্রথম দুই সেট হেরে যান তিনি। তবে খেই হারাননি। তাই লাগাতার তিন সেটে জিতে ম্যাচ পকেটে পুরে নেন জোকার।

৩ ঘণ্টা ৩৫ মিনিটের লড়াই হয় দু'জনের মধ্যে। খেলার ফলাফল ৫-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-২। এই নিয়ে উইম্বলডনের মঞ্চে ১১ বার সেমিফাইনালে উঠলেন নোভাক। চলতি বছরে এটাই তাঁর শেষ গ্র্যান্ডস্লাম হতে চলেছে। তাই এই প্রতিযোগিতায় একবার চ্যাম্পিয়ন হতে মরিয়া থাকবেন ২০টি গ্র্যান্ডস্লামের মালিক।

মঙ্গলবার ম্যাচের শুরুতে সবাইকে চমকে দেন অখ্যাত জ্যানিক। ম্যাচের শুরুতেই 'জোকার'-এর বিরুদ্ধে জোড়া সেট জিতে নেন ২০ বছরের ইতালীয় তরুণ। তখন খেলার ফলাফল ছিল জ্যানিকের পক্ষে। ৫-৭, ২-৬। ফোরহ্যান্ড, ব্যাকহ্যান্ড সবেতেই তরুণ জ্যানিক বিধ্বংসী মেজাজে ছিলেন। বিশেষ করে সার্ভে একেবারে নিখুঁত ছিলেন এই তরুণ। একইসাথে এই দুই সেটে অসংখ্য আনফোর্সড এরর করেন জকোভিচ। এর ফলে বাড়তি সুবিধা পেয়ে যান সিনার।

যদিও এরপর নিজের ধারাবাহিকতা বজায় রেখে কামব্যাক করেন জকোভিচ। স্রেফ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ম্যাচ জেতেন তিনি। তৃতীয় সেটে মাত্র দু'বার আনফোর্সড এরর ছিল জোকারের। সেই সেট তিনি ৬-৩ ব্যবধানে জিতে যান। পরের দুই সেটে জোকারের খেলার ফল তার পক্ষেই ৬-২, ৬-২। তবে ম্যাচ জিতলেও হাঁটুর বয়সী প্রতিপক্ষের বিরুদ্ধে কিন্তু বেশ কঠিন লড়াই করতে হলো সার্বিয়ান টেনিস তারকাকে।

সেমি ফাইনালে জোকার মুখোমুখি হবেন ক্যামেরন নরি ও ডেভিড গফিনের মধ্যে যে জিতবেন, তার সাথে।
সূত্র : জি নিউজ

 


আরো সংবাদ



premium cement
যখন দলকে আর সহযোগিতা করতে পারবো না তখন অবসরে যাব : মেসি ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা নোবেলজয়ী অর্থনীতিবিদ ড্যানিয়েল কাহনেম্যান আর নেই বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের আটকের পর নাশকতা মামলায় গ্রেফতার দেখানো হলো ইউপি চেয়ারম্যানকে বদর যুদ্ধে যারা শহীদ হয়েছেন পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী ঝালকাঠিতে নিখোঁজের ২ দিন পর নদীতে মিলল ভ্যানচালকের লাশ বাল্টিমোর সেতু ভেঙে নদীতে পড়া ট্রাক থেকে ২ জনের লাশ উদ্ধার যুক্তরাষ্ট্রে ছুরিকাঘাতে নিহত ৪ সুইডেনে বসবাসের অনুমতি বাতিল কুরআন পোড়ানো শরণার্থীর

সকল