২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

আজ উইম্বলডনে নামছেন সেরেনা

সেরেনা উইলিয়ামস - ফাইল ছবি

বয়স চল্লিশ পেরিয়ে গেছে সেরেনা উইলিয়ামসের। একসময়ের অবিসংবাদী বিশ্বসেরার র‌্যাঙ্কিংও নেমে গেছে অনেকটাই। বিশ্বের সেরা হাজার টেনিস খেলোয়াড়ের মধ্যেও নেই তার নাম। প্রতিযোগিতামূলক টেনিস থেকে দূরে রয়েছেন প্রায় এক বছর। তবুও আশা ছাড়েননি তিনি।

টেনিস খেলোয়াড় হিসাবে সর্বোচ্চ ২৪ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জেতার লক্ষ্যে ফের র‍্যাকেট হাতে নামছেন তিনি। মঙ্গলবার বিকেলে উইম্বলডনে অভিযান শুরু করতে চলেছেন সাতবারের চ্যাম্পিয়ন।

ওয়াইল্ড কার্ড নিয়ে ঘাসের কোর্টে খেলতে নামছেন সেরেনা। তবে সেন্টার কোর্টে খেলতে নামার আগে অনেক প্রশ্নের মুখোমুখি ২৩টি গ্র্যান্ড স্ল্যামের মালকিন। বিশেষজ্ঞদের মতে, হয়তো আর সেরার আসনে বসতে পারবেন না তিনি।

গত উইম্বলডনে প্রথম রাউন্ডেই চোটের কারণে নাম তুলে নিতে বাধ্য হয়েছিলেন সেরেনা। শেষবার উইম্বলডন ট্রফি জিতেছিলেন ২০১৬ সালে। তবে ২০১৮ এবং ২০১৯ সালে ফাইনালে উঠেও হার মানতে হয় তাকে। ২০২০ সালে কোভিডের কারণে বাতিল হয়ে যায় ঐতিহ্যবাহী এই প্রতিযোগিতা।

২০২১ সালে ফের ঘাসের কোর্টে ফেরেন টেনিসের রানি সেরেনা। কিন্তু চোখের পানিতে লন্ডন থেকে বিদায় নেন তিনি। চোটের কারণে নামতে পারেননি গত বছরের ইউ এস ওপেনে। চলতি বছরের অস্ট্রেলিয়ান ওপেন বা ফ্রেঞ্চ ওপেনেও নামতে পারেননি তিনি।

অবাছাই হিসাবেই চলতি বছরে প্রথমবার গ্র্যান্ড স্ল্যামে নামছেন সেরেনা। প্রিয় টুর্নামেন্ট উইম্বলডনে নেমেই মার্গারেট কোর্টের রেকর্ড স্পর্শ করতে চান তিনি। সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে দৌড় শুরু করবেন মঙ্গলবার দুপুরে। প্রতিপক্ষ ফ্রান্সের হারমোনি টান।


আরো সংবাদ



premium cement