২০ আগস্ট ২০২২
`

ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন সেই রাফাই

ফরাসি ওপেনে চ্যাম্পিয়ন সেই রাফাই - ছবি : সংগৃহীত

রাফায়েল নাদাল। ফরাসি ওপেনের লাল সুরকির কোর্টে তিনি সম্রাট। ফাইনালে দর্শকদের সর্বক্ষণ তার নামে জয়ধ্বনি। সেই চিৎকার এতটাই বেশি যে, আম্পায়ারকে বার বার বলতে হলো, 'মারসি'। বাংলায় যার অর্থ, 'ধন্যবাদ'। ম্যাচের সময় দর্শকদের থামতে বলছিলেন তিনি। দর্শকরা থামলেও নাদাল থামলেন না। তার হুঙ্কার চলল। আজ রোববার ফাইনাল জেতা পর্যন্ত লাল সুরকির কোর্টে রাজত্ব করলেন নাদাল।

এবারই প্রথমবার কোনো গ্র্যান্ড স্ল্যামের ফাইনাল খেলছিলেন ক্যাসপার রুদ। তার দেশ নরওয়ের কোনো টেনিস খেলোয়াড়ের এমন কীর্তি নেই। তার বাবা ক্রিশ্চিয়ান রুদ ছিলেন নরওয়ের সেরা খেলোয়াড়। বাবাকে ছাপিয়ে গিয়েছেন তিনি। কিন্তু যাঁকে দেখে তাঁ টেনিস খেলা শুরু, সেই নাদালের বিরুদ্ধেই খেললেন প্রথম গ্র্যান্ড স্ল্যাম ফাইনাল। খেললেন, কিন্তু জিততে পারলেন না ২৩ বছরের রুদ।

কোয়ার্টার ফাইনালে নোভাক জোকোভিচ এবং সেমিফাইনালে অ্যালেক্সান্ডার জেরেভ চাইছিলেন নাদালকে নেটের কাছে টেনে আনতে। দু’জনেই হেরেছিলেন। সেই ভুল করতে চাননি রুদ। প্রথম সেটে নাদালকে বেসলাইনে রাখতে চাইছিলেন তিনি। কিন্তু নাদালের ফোরহ্যান্ডের দাপট সামলাতে পারছিলেন না। ৬-৩ ব্যবধানে সেট জিতে নেন নাদাল। সময় নেন মাত্র ৫২ মিনিট।
সূত্র : আনন্দবাজার পত্রিকা


আরো সংবাদ


premium cement
পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু ব্যবসায়ী দুলাল হত্যা মামলার রহস্য ৪ দিনে উদঘাটন

সকল