০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

জকোভিচকে হারিয়ে সার্বিয়া ওপেন জিতলেন রাশিয়ান রুবলেভ

জকোভিচকে হারিয়ে সার্বিয়া ওপেন জিতলেন রাশিয়ান রুবলেভ - ছবি : সংগৃহীত

বছরের প্রথম কোনো টুর্নামেন্টের ফাইনালে খেলতে নেমে শেষ পর্যন্ত হতাশ হতে হয়েছে নোভাক জকোভিচকে। ঘরের মাঠে সার্বিয়া ওপেনের ফাইনালে তিন সেটের লড়াইয়ে জকোভিচকে পরাজিত করেছেন রাশিয়ান আন্দ্রে রুবলেভ।

দ্বিতীয় বাছাই রুবলেভ ৬-২, ৬-৭ (৪/৭), ৬-০ গেমে বিশ্বের এক নম্বর খেলোয়াড় জকোভিচকে পরাজিত করে শিরোপা জয় করেন।

আগামী মাসে অনুষ্ঠিতব্য বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্লাম ফ্রেঞ্চ ওপেন শুরুর আগে নিজেকে জয়ের ধারায় ফেরানোর চেষ্টায় কোর্টে নেমেছিলেন জকোভিচ। কিন্তু চলতি বছর মাত্র তৃতীয় টুর্নামেন্টে খেলতে নেমে হতাশ হতে হয়েছে ঘরের মাঠের তারকাকে।

শারীরিক ফর্মের দিক থেকে শতভাগ ফিট মনে না হলেও ক্যারিয়ারের তৃতীয় ফ্রেঞ্চ ওপেন শিরোপা জয়ে জকোভিচকেই অন্যতম ফেবারিট হিসেবে বিবেচনা করা হচ্ছে। দুইবারের সার্বিয়া ওপেন বিজয়ী জকোভিচ ম্যাচশেষে বলেছেন, ‘সবকিছুই বেশ ধীর গতিতে এগিয়ে যাচ্ছে। কিন্তু আমি নিশ্চিত প্যারিসই আমার মূল লক্ষ্য এবং আশা করছি প্যারিসের জন্য আমি পুরোপুরি প্রস্তুত।

দুবাই ওপেনে কোয়ার্টার ফাইনাল থেকে ও মন্টেকার্লোতে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল ৩৪ বছর বয়সী জকোভিচকে। সার্বিয়াতেও রুবলেভের কঠিন পরীক্ষায় অবতীর্ণ হবার আগে বেশ লড়াই করেই তাকে ফাইনাল পর্যন্ত যেতে হয়েছিল।

প্রায় ৮ হাজার দর্শকের উপস্থিতিতে রুবলেভ প্রথম সেটে দুইবার সার্ভিস ব্রেক করে মাত্র আধা ঘণ্টার মধ্যে সেটটি জিতে নেন। দ্বিতীয় সেটে অবশ্য কিছুটা লড়াইয়ে আভাস দেন জকোভিচ। ঘণ্টাখানেকের ম্যারাথন সেটটি শেষ পর্যন্ত টাই ব্রেকে জয়ী হন জকোভিচ। তৃতীয় সেটে অবশ্য দাঁড়াতেই পারেননি জকোভিচ। শীর্ষ তারকাকে কোনো সুযোগ না দিয়েই ৬-০ গেমে সেটটি জিতে শিরোপা নিশ্চিত করেন রুবলেভ।

এ নিয়ে এবারের মৌসুমে তৃতীয় শিরোপা জয় করলে রুবলেভ। এর মাধ্যমে চলতি বছর ট্যুর পর্যায়ের শিরোপা জয়ে রাফায়েল নাদালকে স্পর্শ করলেন রুবলেভ। এর আগে ফেব্রুয়ারিতে মার্সেই ও দুবাইয়ে শিরোপা জয় করেছিলেন এই রাশিয়ান তারকা।

সূত্র : বাসস


আরো সংবাদ


premium cement