০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯, ৪ জিলহজ ১৪৪৩
`

মাত্র ২৫ বছরেই অবসর ঘোষণা অ্যাশলে বার্টির, ইনস্টাগ্রামে আবেগঘন বার্তা

অস্ট্রেলিয়ান তারকা অ্যাশলে বার্টি - ছবি : সংগৃহীত

টেনিস দুনিয়াকে চমকে দিলেন অ্যাশলে বার্টি। মাত্র ২৫ বছর বয়সেই টেনিসকে বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়ে ফেলেন অজি তারকা। বুধবার একটি আবেগপ্রবণ ভিডিও পোস্ট করে অবসরের কথা নিজেই জানান অস্ট্রেলিয়ান ওপেন জয়ী।

ভিডিওতে বার্টি বলেন, এই সিদ্ধান্তটা ঘোষণা করা খুবই কঠিন ছিল। কী করে বলব বুঝতে পারছিলাম না। তবে আমি জানি এই মুহূর্তে এটাই সঠিক সিদ্ধান্ত। তাই আমি তৈরি। টেনিস আমাকে যা দিয়েছে তার জন্য আমি ধন্য। এবার নিজের স্বপ্নের পেছনে দৌঁড়তে চাই। তাই টেনিস থেকে সরে যাওয়ার এটাই আদর্শ সময়।

সাংবাদিক সম্মেলন করে সরকারিভাবে তার অবসরের কথা জানাবেন অজি তারকা।

নিজেদের টুইটার হ্যান্ডেলে বার্টির অবসরের কথা জানিয়েছে বিশ্ব টেনিস সংস্থা। তারা লিখেছে, মহিলাদের টেনিসের বর্তমান এক নম্বর তারকা অ্যাশলে বার্টি অবসর ঘোষণা করেছেন। টেনিস জীবনের সেরা সময় এই সিদ্ধান্ত নিলেন তিনি। এটা খুবই আশ্চর্যের। সেরা সময় সরে যাওয়ার ঘটনা অবাক করার মতো। তবে বার্টি যা করেছে তাতে বিশ্ব টেনিসের হল অফ ফেমে জায়গা করে নেবেন।'

শেষ দুই বছর ধরে মহিলাদের টেনিস শীর্ষস্থান তার দখলে। তিনটে গ্র্যান্ডস্লামের মালকিন অস্ট্রেলিয়ান তারকা। ২০১৯ সালে প্রথম গ্র্যান্ডস্ল্যাম জয়। জিতেছিলেন ফরাসি ওপেন। এরপর ব্যাক টু ব্যাক দুটো গ্র্যান্ডস্লাম জেতেন। ২০২১ সালে উইম্বলডন এবং এ বছর অস্ট্রেলিয়ান ওপেন। অলিম্পিকেও পদক রয়েছে। টোকিওতে মিক্সড ডবলসে ব্রোঞ্জ জিতেছিলেন বার্টি। মাত্র ২৫ বছরে তার এই আকস্মিক অবসরে অবাক টেনিস দুনিয়া।


আরো সংবাদ


premium cement