১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনের শিশুদের অনুদান ঘোষণা ফেদেরারের

ইউক্রেনের শিশুদের অনুদান ঘোষণা ফেদেরারের - ফাইল ছবি

রাশিয়া–ইউক্রেন যুদ্ধ থামছে না। এই পরিস্থিতিতে ইউক্রেনের শিশুদের ভবিষ্যৎ অন্ধকারে। যা দেখে ব্যথিত রজার ফেদেরার। বাড়িয়ে দিলেন সাহায্যের হাত।

সুইস তারকা জানিয়েছেন, শিশুদের শিক্ষা সুরক্ষিত করতে ৫ লাখ মার্কিন ডলার অর্থ সাহায্য করবেন তিনি। ভারতীয় মুদ্রায় যা প্রায় ৩ কোটি ৮০ হাজার টাকা। নিজের স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমেই এই অর্থ সাহায্য করবেন ২০টি গ্র্যান্ড স্ল্যামের মালিক।

টুইটারে একটি পোস্ট করে এই অর্থসাহায্যের কথা ঘোষণা করেছেন রজার ফেদেরার। লিখেছেন, ‌ইউক্রেনের ভয়াবহ ছবি দেখে আমি আর আমার পরিবার শিউরে উঠছি। অসহায় নিরীহ মানুষগুলোর জন্য কষ্ট হচ্ছে। আমরা শান্তির পক্ষে। এই লড়াইয়ে আমরা ইউক্রেনের শিশুদের পাশে আছি। বর্তমানে প্রায় ৬০ লাখ শিশু স্কুলে যেতে পারছে না। এই পরিস্থিতিতে পড়াশোনা চালিয়ে যাওয়া কতটা কঠিন, আমরা জানি। তবে আমরা যতটা সম্ভব সাহায্য করব।

ইউক্রেনের স্কুলপড়ুয়াদের জন্য রজার ফেদেরার ফাউন্ডেশনের পক্ষে ৫ লাখ মার্কিন ডলার অনুদান দেয়া হবে।‌ এর আগে টেনিস তারকা অ্যান্ডি মারেও ইউক্রেনের বাচ্চাদের জন্য বিশেষ উদ্যোগ নিয়েছিলেন। জানিয়েছিলেন, চলতি বছরের সমস্ত টুর্নামেন্টের পুরস্কার অর্থ শিশুদের জন্য অনুদান দেবেন।


আরো সংবাদ



premium cement
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোনো রাজনৈতিক মামলা করা হয়নি : প্রধানমন্ত্রী দাওয়াতী ময়দানে সকল নেতাদের ভূমিকা রাখতে হবে : ডা. শফিকুর রহমান চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪১ ডিগ্রি ছাড়িয়ে গেল শ্রমিকদের মাঝে ইসলামের আদর্শের আহ্বান পৌঁছাতে হবে : ডা. শফিকুর রহমান ঢাকা শিশু হাসপাতালের আগুন নিয়ন্ত্রণে বিমানবন্দরের টার্মিনালে ঢুকে গেলো বাস, ইঞ্জিনিয়ার নিহত গোয়ালন্দে প্রবাসীর স্ত্রী-সন্তানকে মারধর, বিচারের দাবিতে মানববন্ধন সিরিয়ায় আইএস-এর হামলায় সরকার সমর্থক ২০ সেনা সদস্য নিহত ফরিদপুরে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু জনসমর্থনহীন সরকার জনগণের আওয়াজ নির্মমভাবে দমন করে : রিজভী সরিষাবাড়ীতে স্কুলছাত্র হত্যাকাণ্ডের বিচার দাবি

সকল