১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫
`

কেইসকে হারিয়ে অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে বার্টি

অ্যাশলে বার্টি - ছবি : সংগৃহীত

প্রথমবারের মতো অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে উঠেছে শীর্ষ বাছাই অ্যাশলে বার্টি। বৃহস্পতিবার একচেটিয়া আধিপত্য বিস্তার করে মেডিসন কেইসকে সরাসরি সেটে হারিয়েছেন তিনি।

র‌্যাকিংয়ের ৫১তম স্থানে থাকা যুক্তরাষ্ট্রের কেইসকে ৬-১ ও ৬-৩ গেমে হারাতে বার্টি সময় নিয়েছেন মাত্র ৬২ মিনিট। এই জয়ে ফাইনালে তিনি সপ্তম বাছাই পোলিশ তারকা ইগা সোয়াটেক কিংবা ২৭তম বাছাই যুক্তরাষ্ট্রের ড্যানিয়েল কলিন্সের মোকাবেলা করবেন।

বার্টি হচ্ছেন প্রথম কোনো অস্ট্রেলীয় নারী টেনিস তারকা যিনি ১৯৮০ সালে ওয়েন্ডি টার্নবুলের পর প্রথম হোম গ্র্যান্ডস্লামের ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করলেন এবং ক্রিস ও’নিলের দুই বছর পর প্রথম শিরোপা জয়ের লক্ষ্য স্থির করেছেন।

বছরের প্রথম টুর্নামেন্টের শুরু থেকে টানা ১০ ম্যাচ অপরাজিত থেকে ২০২০ সালের ফ্রেঞ্চ ওপেন ও ২০২১ সালের উইম্বলডন শিরোপার সাথে আরো একটি শিরোপা যোগ করার পাশাপাশি শীর্ষ বাছাইয়ের আসনটিও অক্ষুণ্ণ রাখতে চান বার্টি।

তিনি বলেন, ‘সত্যিকার অর্থে এটি ছিল অভাবনীয়। এখানে নিজের সেরা খেলাটা খেলতে পেরে আমি খুবই খুশি।’

ফাইনালে হেরে গেলেও ইতামধ্যেই শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখার নিশ্চয়তা প্রায়া বার্টি বলেন, ‘আজ রাতে বল কিছুটা ধীরগতির ছিল। আমি শুধু মানিয়ে নেয়ার জন্য ছোটাছুটি করে গেছি। যতটুকু সম্ভব মেডিকে (প্রতিপক্ষ) চাপে রাখার চেষ্টা করেছি। কারণ বেশ দ্রুততার সাথে বল আমার নাগালের বাইরে পাঠানোর মতো দক্ষতা তার রয়েছে।’

কঠিন কয়েকটি বছর কাটানোর পর ফের ঘুরে দাঁড়ানোর জন্য শীর্ষ ১০-এ থাকা সাবেক টেনিস তারকাকে সাধুবাদও জানান বার্টি। বলেন, ‘তার ঘুরে দাঁড়ানো দেখে ভালো লাগছে। তিনি চমৎকার মানবিক গুণসম্পন্ন।’

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement