২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

ডাব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০ থেকে ছিটকে গেলেন সেরেনা

ডাব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০ থেকে ছিটকে গেলেন সেরেনা - ফাইল ছবি

মার্কিন তারকা সেরেনা উইলিয়াম ২০০৬ সালের পর প্রথমবারের মত বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ৫০ থেকে ছিটকে গেছেন। সোমবার প্রকাশিত সাম্প্রতিক ডাব্লিউটিএ র‌্যাঙ্কিং অনুযায়ী সেরেনার অবস্থান হয়েছে ৫৯ নম্বরে।

৪০ বছর বয়সী সেরেনা ২০২১ সালে মাত্র ৬টি টুর্নামেন্ট খেলেছেন। পায়ের ইনজুরির কারণে উইম্বলডনের প্রথম রাউন্ড থেকে হতাশাজনক বিদায়ের পরে আর কোর্টে নামতে পারেননি। এরই সাথে মার্গারেট কোর্টের সর্বকালের সর্বোচ্চ ২৩ গ্র্যান্ড স্ল্যামের রেকর্ডও ছাড়িয়ে যাওয়া হয়নি। মেলবোর্নে শুরু হওয়া অস্ট্রেলিয়ান ওপেনের আগে র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রেখে এ্যাশলে বার্টি। মেলবোর্নে খেলতে না আসা সেরেনার অবনমন হয়েছে ১২ ধাপ।

সিডনিতে প্রস্তুতিমূলক টুর্নামেন্টে বিজয়ী স্প্যানিশ পওলা বাডোসা ক্যারিয়ার সেরা ৬ নম্বরে উঠে এসেছেন। ২০২১ সালে দারুণ ছন্দে থাকা ২৪ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে খেলেছেন। র‌্যাঙ্কিংয়ের ৬৭তম স্থানে থেকে বাদোসা গত বছরট শুরু করেছিলেন।

সাবেক সাত নম্বর খেলোয়াড় যুক্তরাষ্ট্রের ম্যাডিসন কিস অস্ট্রেলিয়ান ওপেনের আরেক প্রস্তুতিমূলক টুর্নামেন্ট এডিলেডে জয়ের মাধ্যমে ৩৬ ধাপ উপরে উঠে ৫১তম স্থানে অবস্থান করছেন। সর্বশেষ সিনসিনাতি মাস্টার্সে জয়লাভ করা কিস আড়াই বছর পর কোনো ডাব্লিউটিএ শিরোপা জয়ের কৃতিত্ব দেখিয়েছেন।


আরো সংবাদ



premium cement