২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জকোভিচের স্বপ্ন চুরমার করে প্রথম গ্র্যান্ড স্ল্যাম জয় মেদভেদেভের

দানিল মেদভেদেভ - ছবি : সংগৃহীত

রোববার রাতে (বাংলাদেশ সময় অনুযায়ী সোমবার) যুক্তরাষ্ট্র ওপেনের ফাইনালে মুখোমুখি হয়েছিলেন নোভাক জকোভিচ ও দানিল মেদভেদেভ। একদিকে জকোভিচের ঐতিহাসিক ২১তম গ্র্যান্ড স্ল্যাম জয়ের হাতছানি, তো অপরদিকে ছিল মেদভেদেভের প্রথম স্ল্যাম জেতার সুযোগ। বিশ্বের এক নম্বর তারকাকে স্ট্রেট সেটে মাত দিয়ে খেতাব উঠল মেদভেদেভের হাতেই।

যুক্তরাষ্ট্র ওপেনে বারংবার প্রথম সেটে হাতছাড়া করেও ম্যাচ জিতেছেন ‘জোকার’। তাই ৬-৪ ব্যবধানে মেদভেদেভ প্রথম সেট জিতলেই আশাহত হননি জকোভিচ সমর্থকরা। তবে গোটা টুর্নামেন্টের ধারা বজায় রাখতে ব্যর্থ হন রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান। দ্বিতীয় সেটেও একাধিকবার জকোভিচের সার্ভ ব্রেক করে পুনরায় ৬-৪ ব্যবধানে সেট নিজের নামে করেন বিশ্বের দুই নম্বর টেনিস তারকা মেদভেদেভ।

গোটা ম্যাচে নিজের স্বভাবচিত ছন্দে একেবারেই ছিলেন না জকোভিচ। মতান্তরে বিশ্বটেনিসে যার ডিফেন্স সবথেকে ভালো বলে বিবেচ্য হই, সেই জকোভিচকেই মেদভেদেভের আক্রমণাত্মক ও রীতিবর্জিত টেনিসের সামনে খানিকটা অসহায়ই দেখায়। এক সময় তৃতীয় সেটে ৫-১ এগিয়েও যান মেদভেদেভ। তবে জকোভিচ সহজে হার মানার মানুষ নন। তৃতীয় সেটে মেদভেদেভের সার্ভ ব্রেক করে ম্যাচে ফিরে আসার আশা জাগান তিনি।

রাশিয়ান তারকা চ্যাম্পিয়নশিপ পয়েন্টে ডবল ফল্ট করে সুযোগ হাতছাড়া করেন। পরপর তিন পয়েন্ট জিতে জোকার স্কোর ৫-৪ করে ফেলেন। চ্যাম্পিয়নশিপের জন্য সার্ভ করে দ্বিতীয়বার চ্যাম্পিয়নশিপ পয়েন্ট পেয়েন্ট পেয়েও আবারো ডবল ফল্ট করেন মেদভেদেভ। তবে এবার আর পয়েন্ট খোয়াননি তিনি।

ব্র্যাড পিট, মারিয়া শারাপোভাদের উপস্থিতিতে আর্থার অ্যাশে নিজের প্রথম স্ল্যাম জিতে নেন ২৫ বছর বয়সী রাশিয়ান। ম্যাচের ফল তার পক্ষে ৬-৪, ৬-৪, ৬-৪। প্রসঙ্গত, মারাট সাফিনের ২১ বছর পর প্রথম রাশিয়ান পুরুষ হিসাবে যুক্তরাষ্ট্র ওপেন জেতেন মেদভেদেভ। তার জয়ের ফলে পুরুষ ও মহিলা উভয় বিভাগের সিঙ্গেলসেই নতুন স্ল্যাম চ্যাম্পিয়ন পেল টেনিসবিশ্ব।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সংশ্লিষ্টতা : ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল

সকল