১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইতিহাস লিখতে পারলেন না নোভাক জকোভিচ

- ছবি- সংগৃহীত

ইতিহাসের সন্ধিক্ষণে দাঁড়িয়ে ছিলেন নোভাক জকোভিচ। কিন্তু ঘটে গেল অলিম্পিক্সে বড় অঘটন! বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড় পারলেন না বহু প্রতিক্ষীত সেই অনন্য নজির গড়তে।

শুক্রবার টোকিও অলিম্পিক্সের সেমিফাইনালে হেরেই আর গোল্ডেন স্ল্যাম জেতা হলো না সার্বিয়ান সুপারস্টারের। জার্মানির আলেকজান্ডার জেরেভের কাছে ৬-১, ৩-৬, ১-৬ গেমে হারলেন জকোভিচ।

একই বছরে চারটি গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্ট (অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন, উইম্বলডন ও যুক্তরাষ্ট্র ওপেন) ও অলিম্পিক্স জেতাকে বলে গোল্ডেন স্ল্যাম। টেনিসে এই কৃতিত্ব রয়েছে একমাত্র স্টেফি গ্রাফের। ১৯৮৮ সালে সোনার স্ল্যাম জেতেন তিনি। অক্ষত থেকে গেল স্টেফি গ্রাফের টেনিস-কীর্তি।

সোনার পদকের ম্যাচে জেরেভ খেলবেন রুশ খেলোয়াড় কারেন খাচানোভের বিরুদ্ধে। অন্য দিকে ব্রোঞ্জ পদকের ম্যাচের জন্য জকোভিচ নামবেন ক্যারেনো বুস্তার বিরুদ্ধে। গত আড়াই মাসে জকোভিচ এই প্রথম হারলেন। ইটালিয়ান ওপেনের ফাইনালে শেষবার তিনি রাফায়েল নাদালের কাছে হেরেছিলেন।

সূত্র : জিনিউজ


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’ কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল!

সকল