২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বিদায় আটবারের জয়ী ফেডেরারের

ফেডেরার - ছবি : সংগৃহীত

তাহলে কি শেষ বারের মতো সেন্টার কোর্ট ছাড়লেন রজার ফেডেরার? এই প্রশ্নটাই এখন সকলের মনে। কারণ ১৪ বাছাই হুবের্ট হুরকাজের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন সুইস জাদুকর। শুধু হারলেনই না, একেবারে স্ট্রেট সেটে পরাজিত হলেন তিনি। শেষ সেটে একটি গেমও জিততে পারলেন না ফেড।

পোল্যান্ডের তারকা ম্যাচ জেতেন ৬-৩, ৭-৬, ৬-০ স্কোরলাইনে। ফেডেরারকে দেখেই টেনিস খেলা শুরু করেন হুবের্ট। সেই শিষ্যের সামনেই বোধহয় গুরুর স্বর্ণময় ক্যারিয়ারের অন্তিম অধ্যায় লেখা হলো। দর্শকদের আচরণেও কার্যত সেটা স্পষ্ট হয়ে যাচ্ছিল। নিজের গ্র্যান্ড স্ল্যাম ইতিহাসে মাত্র তৃতীয়বার বেগেলে হেরে ঘাসের কোর্ট থেকে বিদায় নিলেন তিনি। ম্যাচের শেষে অভিভূত হুবার্ট। তিনি যে জিতবেন এটাও ভাবেননি তিনি।

৪০ ছুঁইছুঁই ফেডেরার প্রায় এক বছর কোর্টের বাইরে ছিলেন। এই মরশুমে মাত্র আটটি ম্যাচ খেলেছেন তিনি। তারপরও কার্যত অনায়াসে শেষ আটে যান সুইস ম্যায়েস্ত্রো। বুধবার যদিও তার জারিজুরি খাটেনি। কার্যত সার্ভ ও ভলি করতে পারেননি ঠিককরে।

অপর সেমিফাইনালে জকোভিচ খেলবেন ডেনিস শাপালোভের সাথে। .মার্টন ফুসকোভিকসকে ৬-৩, ৬-৪, ৬-৪ সেটে হারিয়ে শেষ চারে পৌঁছন বিশ্বের এক নম্বর খেলোয়াড়। ফেডেরারের বিদায়ের পর কার্যত এবার রাস্তা সাফ হয়ে গেল জকোভিচের কাছে কুড়িতম স্ল্যাম জিতে নাদাল ও ফেডকে ছুঁয়ে ফেলার।
সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
‘পেশাগত স্বার্থে সাংবাদিকদের ঐক্যবব্ধ হতে হবে’ গাজাবাসীর প্রধান কথা- ‘আমাদের খাবার চাই’ অধিকার প্রতিষ্ঠায় দেশপ্রেমিক জনতার ঐক্যের বিকল্প নেই : ডা: শফিকুর রহমান সোনাগাজীতে জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেল ২২ কিশোর গফরগাঁওয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সকল