২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন ফেদেরার

দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন ফেদেরার -

আগামী সপ্তাহ থেকে শুরু হওয়া দুবাই ওপেন টেনিস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সুইস তারকা রজার ফেদেরার। চলমান কাতার ওপেনে খেলার মাধ্যমে দীর্ঘ ১৩ মাস পর কোর্টে ফিরেছিলেন ফেদেরার। কিন্তু দ্বিতীয় রাউন্ড থেকেই বিদায় নিতে হয়েছে বিশ্বের সাবেক এই শীর্ষ তারতাকে।

৩৯ বছর বয়সী ফেদেরার দোহায় দ্বিতীয় রাউন্ডে বিশ্বের ৪২ নম্বর খেলোয়াড় জর্জিয়ার নিকোলোজ বাসিলাশভিলির কাছে পরাজিত হয়ে বিদায় নিয়েছেন। পরাজয়ের পর ২০ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ফেদেরার টুইটারে লিখেছেন, ‘এটিপি ট্যুরে ফিরতে পারাটা সত্যিই আনন্দের। আরো একবার দোহায় খেলতে পারার প্রতিটি মুহূর্তই ছিল দুর্দান্ত। এজন্য আমার পুরো দলকে ধন্যবাদ জানাতে চাই। ইনজুরি কাটিয়ে দীর্ঘ দিন পর ফেরাটা মোটেই সহজ কাজ নয়। ওই কারণেই আমি আবারো অনুশীলনে মনোযোগী হতে চাই। আর সেটা করতে গিয়ে দুবাই ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছি।’

গত বছর ফেদেরারের হাঁটুতে দু’বার অস্ত্রোপচার করা হয়েছে। যে কারণে ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নোভাক জকোভিচের কাছে পরাজিত হবার পর আর কোনো টুর্নামেন্টে অংশ নেননি।

বুধবার কাতার ওপেনের প্রথম ম্যাচে বৃটেনের ড্যান ইভান্সের বিপক্ষে তিন সেটের লড়াইয়ে কষ্টার্জিত জয় নিশ্চিত করেছিলেন। ইতোমধ্যেই ফেদেরার ঘোষণা দিয়েছেন চলতি মাসের শেষে বছরের প্রথম মাস্টার্স ইভেন্ট মিয়ামি ওপেনে তিনি খেলছেন না। এর অর্থ হচ্ছে এপ্রিলে শুরু হওয়া ইউরোপীয়ান ক্লে কোর্ট মৌসুমের মাধ্যমে হয়তোবা তিনি পুনরায় কোর্টে ফিরে আসবেন।

এদিকে গতকাল ফেদেরারের পুরনো প্রতিদ্বন্দ্বী রাফায়েল নাদাল ঘোষণা দিয়েছেন পিঠের ইনজুরির কারনে দুবাই ওপেনে তিনিও খেলছেন না।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত

সকল