১৪ জুন ২০২১
`

জোকোভিচের নয়ে নয়

জোকোভিচের নয়ে নয় - ছবি : সংগৃহীত

জোকোভিচের জন্য মেলবোর্নের রড লেভার অ্যারেনা যেন দারুণ পয়মন্ত। ফাইনাল মানেই যেন শিরোপা। অস্ট্রেলিয়ান ওপেনের এই অ্যারিনায় এর আগে আটবার ফাইনালে উঠে প্রতিবারই উল্লাস করেছেন ট্রফি নিয়ে। নবমবারেও সফল সার্বিয়ান তারকা। জিতলেন বছরের প্রথম গ্র্যান্ডস্লাম।

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রোববার জোকোভিচ হারিয়েছেন রাশিয়ার ড্যানিল মেদভেদে কে। তাও সরাসরি সেটে, ৭-৫, ৬-২, ৬-২। প্রথমবারের মতো এই ওপেনের ফাইনালে উঠেছিলেন চতুর্থ বাছাই মেদভেদেভ। হলো না তার স্বপ্নপূরুণ। দাপটের সাথে ম্যাচ জিতে রেকর্ডের পথে জোকোভিচ।

অস্ট্রেলিয়ান ওপেনে জোকোভিচের এটি নবম শিরোপা। সব মিলিয়ে ১৮তম গ্র্যান্ডস্লাম। ছেলেদের এককে তার চেয়ে বেশি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন কেবল রজার ফেদেরার ও রাফায়েল নাদাল, ২০টি।

তৃতীয় রাউন্ড থেকে চোট নিয়ে খেলে আসছিলেন জোকোভিচ। তবে সেমিফাইনালে তেমন কোনো শারীরিক সমস্যার মুখোমুখি হতে হয়নি বলে ম্যাচ শেষে জানিয়েছিলেন তিনি। এদিনও তেমন কোনো সমস্যার মুখে পড়তে দেখা যায়নি তাকে।

প্রথম সেটে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলেছিলেন মেদভেদেভ। ফলে ম্যাচ গড়িয়েছিল টাইব্রেকারে। দ্বিতীয় ও তৃতীয় সেটে জোকোভিচের কাছে পাত্তাই পাননি রাশান তারকা।



আরো সংবাদ