০৪ ডিসেম্বর ২০২০

ফেদেরারকে ছুঁতে এক ধাপ দূরে নাদাল


সেমিতে হারেনা নাদাল। ফরাসি ওপেনে এটা যেন অলিখিত রীতি। সেই রীতিতেই হেঁটেছেন রাফায়েল নাদাল। নিজের অতি পরিচিত কোর্টে দাপট দেখিয়ে আর্জেন্টিনার সোয়ার্তজম্যানকে হারিয়ে রোঁলা গাঁরোর ফাইনালে উঠেছেন ফ্রেঞ্চ তারকা। সরাসরি সেটের দারুণ জয়ে রজার ফেদেরারের রেকর্ড ২০তম গ্রান্ড স্লাম স্পর্শ করার খুব কাছাকাছি এখন রাফা।

রোববার ফাইনালে নাদালের প্রতিপক্ষ নোভাক জকোভিচ অথবা স্টেফানোস সিৎসিপাস। জিতলেই ফেদেরারকে স্পর্শ করার নতুন কীর্তি গড়বেন তিনি। পাশাপাশি ফরাসি ওপেনে হবে তার ১০০তম ম্যাচ জয়। ফরাসি ওপেনে ১৩তম গ্রান্ড স্লাম।

সোয়ার্তজম্যানের বিরুদ্ধে ম্যাচ জিততে খুব একটা কষ্ট করতে হয়নি ১২বার ফরাসি ওপেন জেতা নাদালকে। সরাসরি সেটের চিত্রটা ছিল এমন, ৬-৩, ৬-৩, ৭-৬ (৭-০)। উল্লেখ্য, গত মাসে রোমে এই আর্জেন্টাইন প্রতিদ্বন্দ্বীর কাছে হারতে হয়েছিল নাদালকে।

ফলে এই জয় ছিল নাদালের জন্য বেশ স্পেশালই। ম্যাচ শেষে সেই কথাই ঝড়ল নাদালের কণ্ঠে, ‘এখানে খেলার অনুভূতি বরাবরই দারুণ। এই মুহূর্তটা ভীষণ স্পেশাল আমার জন্য। শেষ হওয়ার আগে অবধি ম্যাচটা কঠিন ছিল। তবে এটা আমার জন্য একটা ইতিবাচক ফলাফল।’

টানা দুটি সেট জিতলেও তৃতীয় সেটে ঘুঁড়ে দাড়ানোর আভাস দিয়েছিলেন সোয়ার্তজম্যান। সেট গড়ায় টাইব্রেকারে। প্রতিদ্বন্দ্বীকে হতাশ করে ৭-০ ব্যবধানে টাইব্রেকার জিতে নেন রাফা।


আরো সংবাদ

সৌদি আরবে ইমাম হোসাইন মসজিদটি ভেঙে ফেলার নির্দেশ (১১৩১৫)রাজধানীতে সমাবেশের অনুমতি পায়নি সম্মিলিত ইসলামী দলগুলো (১০৬৮১)অপশক্তি মোকাবেলা করে ইসলামের বিজয় নিশ্চিত করতে হবে : মামুনুল হক (৯৩৩০)কোনো মুসলিম হিন্দু নারীকে বিয়ে করতে পারে কিনা (৭৩৫২)আওয়ামী লীগের আপত্তি, মামুনুল হকের মাহফিল বাতিল (৬৬০৬)ভাস্কর্যের নামে মূর্তি স্থাপন কোনোক্রমে মেনে নেয়া যায় না : সম্মিলিত ইসলামী দলসমূহ (৬০৯৮)স্টেডিয়ামগুলোকে জেলে রূপান্তরের অনুমতি না দেয়ায় কেজরিওয়ালের ওপর ক্ষুব্ধ মোদি (৫৯৩২)দেশের প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারের নির্দেশ সেনাপ্রধানের (৫৭৫০)বায়তুল মোকাররমের সামনে ভাস্কর্যবিরোধীদের মিছিলে লাঠিচার্জ (৫৫২৮)ভাস্কর্য, মহাকালের প্রেক্ষাপট (৫২৫৪)