৩০ অক্টোবর ২০২০

এবার পারবেন সেরেনা?


আর মাত্র একটি গ্রান্ডস্লাম। তাতেই সেরেনা উইলিয়ামস স্পর্শ করতে পারবেন টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্ল্যাম জয়ী মার্গারেট কোর্টকে। কিন্তু গত তিন বছরের স্মৃতি হতাশারই বলা যায়। খুব কাছে গিয়েও পাননি ট্রফির দেখা।

২০১৮ ও ২০১৯ টানা দুই বছরে উইম্বলডন ও ইউএস ওপেনের ফাইনালে উঠেও সেরেনা শেষ হাসি হাসতে পারেননি। সন্তুষ্ট থাকতে হয়েছে রানার্স আপ হিসাবে। তার সর্বশেষ গ্র্যান্ডস্ল্যাম ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে। ২০২০ করোনা দুর্যোগের বছরের শেষ গ্র্যান্ডস্লাম আসরে সেরেনা কি পারবেন একটা ট্রফি জিততে? প্রশ্ন আছে অনেক। তবে সাধ্যমতো এগিয়ে চলছেন মার্কিন কৃষ্ণকলি। ইউএস ওপেনে কঠিন এক লড়াই শেষে তিনি পৌঁছে গেছেন কোয়ার্টার ফাইনালে।

আর মাত্র তিনটি ধাপ, সফল হলে পৌছাবেন নতুন মাইলস্টোনে। তিন সেটের জমাটি লড়াইয়ে সেরেনা পরাজিত করেন মারিয়া সাকারিকে। নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে সেরেনা প্রথম সেট জিতেছিলেন ৩৭ মিনিটে। তবে পরের সেটেই ছন্দপতন। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। হেরে যান সেরেনা। তৃতীয় সেটে ভাগ্য নির্ধারণ। সেখানে দুরন্ত সেরেনা।

১৫তম বাছাই গ্রিসের সাকারিকে সেরেনা হারান ৬-৩, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে। যুক্তরাষ্ট্রের আরেক টেনিস খেলোয়াড় ও দুই নম্বর বাছাই কেনিন বিায় নিয়েছেন বেলজিয়ামের এলিস মের্টেন্সের কাছে ৬-৩, ৬-৩ গেমে হেরে। শেষ আটে ১৬তম বাছাই মের্টেন্সের প্রতিপক্ষ বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। চেক রিপাবলিকের কারোলিনা মুচোভাকে ৫-৭, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে চার বছরেরও বেশি সময় পর প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন সাবেক নাম্বার ওয়ান আজারেঙ্কা।

সোমবার একই দিন পুরুষ এককের কোয়ার্টার-ফাইনালে খেলা নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই ডমিনিক টিম ও তৃতীয় বাছাই দানিল মেদভেভে।


আরো সংবাদ

ফ্রান্স-ভারতসহ ইসলামের দুশমনদের পণ্য বর্জন করুন : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ঘরের মাঠে প্রথম ম্যাচেই জয় পেল পাকিস্তান আবদুল জলিলের ইন্তেকালে জামায়াতের শোক ফ্রান্সে ইসলামের অবমাননার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ ৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও) বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৪ চট্টগ্রামে ১৯,৭০০ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার বেলুন ফুলানো গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে বিক্রেতা নিহত, আহত ২ শিশু পুলিশ সদস্যরা জনতার পুলিশে পরিণত হবে, প্রত্যাশা প্রধানমন্ত্রীর ফ্রান্সের প্রেসিডেন্টের বিরুদ্ধে ভারতীয় মুসলিমদের বিক্ষোভ সমাবেশ

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৪০৩৯৩)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৮১৬০)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১০৪১)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১০)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯২২৮)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮২৬)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৭২৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৬৬৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৭৫৫)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৫৪৫৯)