২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

এবার পারবেন সেরেনা?

- সংগৃহীত

আর মাত্র একটি গ্রান্ডস্লাম। তাতেই সেরেনা উইলিয়ামস স্পর্শ করতে পারবেন টেনিস ইতিহাসে সর্বোচ্চ ২৪ গ্র্যান্ডস্ল্যাম জয়ী মার্গারেট কোর্টকে। কিন্তু গত তিন বছরের স্মৃতি হতাশারই বলা যায়। খুব কাছে গিয়েও পাননি ট্রফির দেখা।

২০১৮ ও ২০১৯ টানা দুই বছরে উইম্বলডন ও ইউএস ওপেনের ফাইনালে উঠেও সেরেনা শেষ হাসি হাসতে পারেননি। সন্তুষ্ট থাকতে হয়েছে রানার্স আপ হিসাবে। তার সর্বশেষ গ্র্যান্ডস্ল্যাম ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে। ২০২০ করোনা দুর্যোগের বছরের শেষ গ্র্যান্ডস্লাম আসরে সেরেনা কি পারবেন একটা ট্রফি জিততে? প্রশ্ন আছে অনেক। তবে সাধ্যমতো এগিয়ে চলছেন মার্কিন কৃষ্ণকলি। ইউএস ওপেনে কঠিন এক লড়াই শেষে তিনি পৌঁছে গেছেন কোয়ার্টার ফাইনালে।

আর মাত্র তিনটি ধাপ, সফল হলে পৌছাবেন নতুন মাইলস্টোনে। তিন সেটের জমাটি লড়াইয়ে সেরেনা পরাজিত করেন মারিয়া সাকারিকে। নিউইয়র্কের ফ্লাশিং মিডোসে সেরেনা প্রথম সেট জিতেছিলেন ৩৭ মিনিটে। তবে পরের সেটেই ছন্দপতন। ম্যাচ গড়ায় টাইব্রেকারে। হেরে যান সেরেনা। তৃতীয় সেটে ভাগ্য নির্ধারণ। সেখানে দুরন্ত সেরেনা।

১৫তম বাছাই গ্রিসের সাকারিকে সেরেনা হারান ৬-৩, ৬-৭ (৬-৮), ৬-৩ গেমে। যুক্তরাষ্ট্রের আরেক টেনিস খেলোয়াড় ও দুই নম্বর বাছাই কেনিন বিায় নিয়েছেন বেলজিয়ামের এলিস মের্টেন্সের কাছে ৬-৩, ৬-৩ গেমে হেরে। শেষ আটে ১৬তম বাছাই মের্টেন্সের প্রতিপক্ষ বেলারুশের ভিক্টোরিয়া আজারেঙ্কা। চেক রিপাবলিকের কারোলিনা মুচোভাকে ৫-৭, ৬-১, ৬-৪ গেমে হারিয়ে চার বছরেরও বেশি সময় পর প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের কোয়ার্টার-ফাইনালে উঠেছেন সাবেক নাম্বার ওয়ান আজারেঙ্কা।

সোমবার একই দিন পুরুষ এককের কোয়ার্টার-ফাইনালে খেলা নিশ্চিত করেছেন দ্বিতীয় বাছাই ডমিনিক টিম ও তৃতীয় বাছাই দানিল মেদভেভে।


আরো সংবাদ



premium cement
কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু

সকল