১১ এপ্রিল ২০২১
`

ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ


টেনিস তারকা নোভাক জকোভিচকে ইউএস ওপেন থেকে এ বারের মতো বাতিল করা হলো। রোববার তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইউএস ওপেনে আর খেলতে দেখা যাবে না তারকা খেলোয়াড় নোভাক জকোভিচকে। রোববার এ বারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল হয়ে গেলেন তিনি। জকোভিচের বিদায়ে বিপর্যস্ত দর্শকরা। করোনাকালেও ইউএস ওপেন নিয়ে টেনিস প্রেমিকদের মধ্যে যে উত্তেজনা তৈরি হয়েছিল, জকোভিচের বিদায়ে তা অনেকটাই ঠান্ডা হয়ে গেল।

রোববার চতুর্থ রাউন্ডের ম্যাচে জকোভিচ খেলছিলেন স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার সঙ্গে। সার্ভিস পয়েন্ট হারিয়ে ৬-৫ এ পিছিয়ে গিয়েছিলেন তিনি। তখনই মেজাজ হারিয়ে বল ছুড়ে মারেন তিনি। বল গিয়ে লাগে এক লাইন জাজের গায়ে। টেনিসে এ ধরনের কাজ খেলোয়াড়ি নীতির বিরোধী। ফলে সঙ্গে সঙ্গেই সার্বিয়ান তারকা জকোভিচকে এ বারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল করা হয়।

এ বারের ইউএস ওপেন গ্র্যান্ডস্লাম অন্য বারের থেকে অনেকটাই অন্যরকম। দর্শকহীন গ্যালারিতে শুরু হয়েছে প্রতিযোগিতা। করোনার জন্য এ বারের প্রতিযোগিতায় নেননি রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার। বস্তুত, বহু দিনের মধ্যে নাদাল, ফেদেরার এবং জকোভিচ ছাড়া আর কেউ পুরুষদের গ্র্যান্ডস্লাম জেতেননি। এ বারের টুর্নামেন্ট থেকে জকোভিচও অপ্রত্যাশিত ভাবে বিদায় নেওয়ায় নতুন কোনও গ্র্যান্ডস্লাম বিজেতাকে পাবে ইউএস ওপেন।

টেনিলসের রুল বুক অনুযায়ী জকোভিচ যা করেছেন, তা গর্হিত অপরাধ। এ বারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল করেই জকোভিচের শাস্তি শেষ হচ্ছে না। তার কাছ থেকে ছিনিয়ে নেওয়া হতে পারে ইউএস ওপেনে জেতা সমস্ত গ্র্যান্ডস্লাম। পুরস্কার পাওয়া অর্থও ফেরত চাওয়া হতে পারে তার কাছে। অথবা বড় রকমের ফাইন করা হতে পারে তাকে। সবটাই নির্ভর করছে টুর্নামেন্ট কমিটি কী সিদ্ধান্ত নেবে তার উপর।

এ বছর এখনও পর্যন্ত একটি ম্যাচেও হারেননি জকোভিচ। তিনিই ছিলেন ইউএস ওপেন জেতার ক্ষেত্রে এ বারের ফেভারিট। রোববার ঘটনাটি ঘটার পরে দৃশ্যত বিপর্যস্ত হয়ে পড়েন সার্বিয়ান খেলোয়াড়। দৌড়ে গিয়ে লাইন ম্যানের পরিচর্যা করতে দেখা যায় তাকে। তবে ততক্ষণে ম্যাচ রেফারি ঘোষণা করে দিয়েছেন যে, জকোভিচকে টুর্নামেন্ট থেকে বাতিল করা হলো। ডয়চে ভেলে



আরো সংবাদ


লক খোলা লকডাউন, রোববার নতুন নির্দেশনা (১৫৪৬৩)র‌্যাবের ৪ সদস্যকে গ্রেফতার করলো পুলিশ (১৪৫৪৯)১৪ এপ্রিল থেকে জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া সব বন্ধ : জনপ্রশাসন প্রতিমন্ত্রী (১২০৮১)ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করুন : বাবুনগরী (৮৫১১)১৪ এপ্রিল থেকে সর্বাত্মক লকডাউনের চিন্তা সরকারের : কাদের (৮৩৮২)এবার টার্গেট জ্ঞানবাপী মসজিদ! (৭১৪৫)আপনি যে পতনের দ্বারপ্রান্তে তা বুঝবেন কিভাবে? (৫৪২১)মিয়ানমারে নিরাপত্তা বাহিনীর বিরুদ্ধে বন্দুক নিয়ে লড়ছেন বিক্ষোভকারীরা (৪৫৯৮)হিমছড়িতে ভেসে এলো বিশাল তিমি (৪৪৫৭)বিজেপির নির্বাচনী গানে বাংলাদেশে ইসলামপন্থীদের সাথে পুলিশের সংঘর্ষের ছবি (৪২৭৬)