৩০ অক্টোবর ২০২০

ইউএস ওপেন থেকে বহিষ্কার জকোভিচ


টেনিস তারকা নোভাক জকোভিচকে ইউএস ওপেন থেকে এ বারের মতো বাতিল করা হলো। রোববার তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইউএস ওপেনে আর খেলতে দেখা যাবে না তারকা খেলোয়াড় নোভাক জকোভিচকে। রোববার এ বারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল হয়ে গেলেন তিনি। জকোভিচের বিদায়ে বিপর্যস্ত দর্শকরা। করোনাকালেও ইউএস ওপেন নিয়ে টেনিস প্রেমিকদের মধ্যে যে উত্তেজনা তৈরি হয়েছিল, জকোভিচের বিদায়ে তা অনেকটাই ঠান্ডা হয়ে গেল।

রোববার চতুর্থ রাউন্ডের ম্যাচে জকোভিচ খেলছিলেন স্পেনের পাবলো ক্যারেনো বুস্তার সঙ্গে। সার্ভিস পয়েন্ট হারিয়ে ৬-৫ এ পিছিয়ে গিয়েছিলেন তিনি। তখনই মেজাজ হারিয়ে বল ছুড়ে মারেন তিনি। বল গিয়ে লাগে এক লাইন জাজের গায়ে। টেনিসে এ ধরনের কাজ খেলোয়াড়ি নীতির বিরোধী। ফলে সঙ্গে সঙ্গেই সার্বিয়ান তারকা জকোভিচকে এ বারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল করা হয়।

এ বারের ইউএস ওপেন গ্র্যান্ডস্লাম অন্য বারের থেকে অনেকটাই অন্যরকম। দর্শকহীন গ্যালারিতে শুরু হয়েছে প্রতিযোগিতা। করোনার জন্য এ বারের প্রতিযোগিতায় নেননি রাফায়েল নাদাল এবং রজার ফেদেরার। বস্তুত, বহু দিনের মধ্যে নাদাল, ফেদেরার এবং জকোভিচ ছাড়া আর কেউ পুরুষদের গ্র্যান্ডস্লাম জেতেননি। এ বারের টুর্নামেন্ট থেকে জকোভিচও অপ্রত্যাশিত ভাবে বিদায় নেওয়ায় নতুন কোনও গ্র্যান্ডস্লাম বিজেতাকে পাবে ইউএস ওপেন।

টেনিলসের রুল বুক অনুযায়ী জকোভিচ যা করেছেন, তা গর্হিত অপরাধ। এ বারের মতো টুর্নামেন্ট থেকে বাতিল করেই জকোভিচের শাস্তি শেষ হচ্ছে না। তার কাছ থেকে ছিনিয়ে নেওয়া হতে পারে ইউএস ওপেনে জেতা সমস্ত গ্র্যান্ডস্লাম। পুরস্কার পাওয়া অর্থও ফেরত চাওয়া হতে পারে তার কাছে। অথবা বড় রকমের ফাইন করা হতে পারে তাকে। সবটাই নির্ভর করছে টুর্নামেন্ট কমিটি কী সিদ্ধান্ত নেবে তার উপর।

এ বছর এখনও পর্যন্ত একটি ম্যাচেও হারেননি জকোভিচ। তিনিই ছিলেন ইউএস ওপেন জেতার ক্ষেত্রে এ বারের ফেভারিট। রোববার ঘটনাটি ঘটার পরে দৃশ্যত বিপর্যস্ত হয়ে পড়েন সার্বিয়ান খেলোয়াড়। দৌড়ে গিয়ে লাইন ম্যানের পরিচর্যা করতে দেখা যায় তাকে। তবে ততক্ষণে ম্যাচ রেফারি ঘোষণা করে দিয়েছেন যে, জকোভিচকে টুর্নামেন্ট থেকে বাতিল করা হলো। ডয়চে ভেলে


আরো সংবাদ

ঘরে ফিরল ক্রিকেট, জিম্বাবুয়েকে ২৬ রানে হারালো পাকিস্তান ‘ফ্রান্সকে বয়কট করা ঈমানি দায়িত্ব’ মহানবী (সা:)-কে অবমাননার প্রতিবাদে বগুড়ায় তৌহিদি জনতার ঢল ফ্রান্স-ভারতসহ ইসলামের দুশমনদের পণ্য বর্জন করুন : মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী ঘরের মাঠে প্রথম ম্যাচেই জয় পেল পাকিস্তান আবদুল জলিলের ইন্তেকালে জামায়াতের শোক ফ্রান্সে ইসলামের অবমাননার প্রতিবাদে ঢাকায় ব্যাপক বিক্ষোভ ৫০ ফুট লম্বা অজগর নিয়ে তোলপাড়, জানুন আসল রহস্য(ভিডিও) বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ তুরস্কে শক্তিশালী ভূমিকম্পে নিহত ৪ চট্টগ্রামে ১৯,৭০০ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার

সকল

নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (৪০৩৯৪)অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৮১৬০)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১১০৪১)সরব হচ্ছেন হাজী সেলিমের ভিকটিমরা (৯৯১১)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৯২২৮)র‌্যাবের শীর্ষ কমান্ডারদের উপর নিষেধাজ্ঞা জারির জন্য যুক্তরাষ্ট্রের সিনেটরদের আহ্বান (৭৮৩০)ঢাকায় আসছেন এরদোয়ান (৭৭৫৯)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৭৬৬৮)জি কে শামীমকে জামিনে সহায়তার অভিযোগে ডেপুটি অ্যাটর্নি জেনারেলকে দুদকে তলব (৬৭৫৫)অফিসে ধর্মীয় পোশাক, যে যুক্তি দিলেন জনস্বাস্থ্যের পরিচালক (৫৪৫৯)