২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

লকডাউনে ‘ট্রিক শট’ অনুশীলন ফেদেরার

লকডাউনে ‘ট্রিক শট’ অনুশীলন করছেন ফেদেরার - ছবি : সংগৃহীত

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে লকডাউন চলছে বিশ্বের বেশিরভাগ দেশেই। এর মধ্যে আছে টেনিস তারকা রজার ফেদেরার দেশ সুইজারল্যান্ডও।

লকডাউনে গৃহবন্দি ফেদেরার। তবে অলস সময় কাটাচ্ছেন না তিনি। বাড়িতেই টেনিস অনুশীলন চলছে। কী অনুশীলন করছেন তা ভিডিও করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে আপলোডও করেছেন ফেদেরার।

একটি ভিডিও আপলোড করে তিনি লিখেছেন, ‘নিশ্চিত হলাম, এখনও ট্রিক শট নেয়া মনে আছে আমার।’ এরপর হ্যাশট্যাগ দিয়ে লিখেলেন ‘টেনিস অ্যাট হোম’।

২২ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যাচ্ছে, তার বাড়ির চারপাশ বরফে ঢাকা। এর মধ্যেই দেয়ালে বল মেরে দু’পায়ের ফাঁক দিয়ে টেনিস ব্যাট দিয়ে শট নিচ্ছেন।

দু’পায়ের ফাঁক দিয়ে টেনিস ব্যাট দিয়ে শট মারাকেই ট্রিক শট বলে।


মানিকগঞ্জে এক ব্যক্তির করোনা শনাক্ত, পৌর এলাকা লকডাউন
মানিকগঞ্জের সিংগাইরে এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ ঘটনায় সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন।

সিংগাইর উপজেলা নির্বাহী কর্মকর্তা রুনা লায়লা জানান, আক্রান্ত ব্যক্তি ফরিদপুরের নগরকান্দা উপজেলার বাসিন্দা। তিনি সিংগাইর পৌর এলাকার আজিমপুর নয়াডাঙ্গী বাইতুল মামুর ও মারকাযুল মা আরিফ ওয়াদ-দা ওয়াহ মাদরাসায় তাবলীগ জামাতে এসেছিলেন।

গত ২৪ মার্চ থেকে ১৩ সদস্যর একটি তাবলীগ জামাতের দল ওই মাদরাসায় অবস্থান করছিলেন। এদের মধ্যে ওই ব্যক্তির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দেয়। তিনি তার এক আত্মীয়ের সাথে ঢাকায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) গিয়ে পরীক্ষা করলে তার শরীরে করোনা শনাক্ত হয়। ওই ব্যক্তিকে আইইডিসিআরের তত্ত্বাবধায়নে রাখা হয়েছে।

এদিকে ওই ব্যক্তির সাথে থাকা অন্যান্য ১২ সদস্য, স্থানীয় ছয় সদস্য এবং তাদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো জানান, শনিবার রাত ১২টার দিকে ওই ব্যক্তির করোনায় আক্রান্তের খবর নিশ্চিত করা হয়। এরপরই সিংগাইর পৌর এলাকাকে লকডাউন ঘোষণা করা হয়েছে।

লকডাউনের কারণে কোনো পরিবারের নিত্যপ্রয়োজনীয় পণ্যের যাতে সঙ্কট না হয়, সেই লক্ষ্যে ভ্রাম্যমান বাজার এবং দুঃস্থ পরিবারের সদস্যদের সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হবে বলেও জানান তিনি।


আরো সংবাদ



premium cement
দ্রব্যমূল্য ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা : আমিনুল লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত

সকল