৩১ অক্টোবর ২০২০

ইউএস ওপেনের ফাইনালে সেরেনা

সেরেনা উইলিয়ামস - ছবি : সংগৃহীত

নিউইয়র্কে এলিনা সভিতোলিনাকে হারিয়ে ইউএস ওপেনে দশম ফাইনাল নিশ্চিত করেছেন সেরেনা উইলিয়ামস। টুর্নামেন্টে রেকর্ড ছোঁয়া ১০১তম ম্যাচ জিতে এখন ২৪তম গ্র্যান্ড স্লাম হাতে নেওয়ার অপেক্ষায় আমেরিকান তারকা।

শনিবারের ফাইনাল জিততে পারলে সর্বকালের শীর্ষ গ্র্যান্ড স্লাম জয়ী মার্গারেট কোর্টের পাশে বসবেন সেরেনা। ৩৭ বছর বয়সী এই তারকা গত তিনটি গ্র্যান্ড স্লাম ফাইনাল হেরেছেন। সবশেষ জুলাইয়ে উইম্বলডনে রোমানিয়ার সিমোনা হালেপের কাছে হেরে যান তিনি।

এবার আর হতাশায় শেষ করতে চান না সেরেনা। ফাইনালে তার প্রতিপক্ষ ১৯ বছর বয়সী বিয়াঙ্কা আন্দ্রেস্কু। বেলিন্ডা বেনচিচকে ৭-৬ (৭-৩), ৭-৫ গেমে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে এই কানাডিয়ান তরুণী।

এই প্রথমবার ইউএস ওপেনের মূল ড্রতে আন্দ্রেস্কু, খেলছেন ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লামে। ১৯৯৯ সালের ফ্লাশিং মিডোসে সেরেনা তার প্রথম গ্র্যান্ড স্লাম জেতার ৯ মাস পর জন্ম নেন তিনি। সব মিলিয়ে ফাইনালে নিশ্চিতভাবে ফেভারিট আমেরিকান তারকা।


আরো সংবাদ

অফিসে ধর্মীয় পোশাক, নোটিশ প্রত্যাহার করে দুঃখ প্রকাশ (১৪৮৮৫)ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে : মাহাথির (১৪৫১৩)নারীদের হিজাব, পুরুষের টাকনুর ওপর পোশাক পরে অফিসে আসার নির্দেশ (১০৮৫৫)ভারতের ম্যাপ থেকে কাশ্মির বাদ দিল সৌদি আরব (৯৪৯৪)রংপুরের জুয়েলকে যে অভিযোগে হত্যা করা হয়েছে তা মানতে রাজি নয় স্বজনরা (৯৩৩৯)বঙ্গোপসাগরে ভারতের মিসাইলের আঘাতে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত জাহাজ (৮০৭৫)ফ্রান্সে মহানবীকে (সা.) অবমাননার প্রতিবাদে বিক্ষোভ (৫৮৫২)ফরাসি যুবকদের উদ্দেশে বক্তব্য দেয়ায় ইরানের সর্বোচ্চ নেতার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ (৫৮৪৮)আর্মেনিয়ার দুটি যুদ্ধবিমান ধ্বংস করলো আজারবাইজান (৪৪৩৯)নবাব সলিমুল্লাহর নাতি পরিচয়ে কোটি কোটি টাকা আত্মসাৎ (৩৯৬৬)