২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৪, ১ সফর ১৪৩৯

ইউএস ওপেনের ফাইনালে সেরেনা

সেরেনা উইলিয়ামস - ছবি : সংগৃহীত

নিউইয়র্কে এলিনা সভিতোলিনাকে হারিয়ে ইউএস ওপেনে দশম ফাইনাল নিশ্চিত করেছেন সেরেনা উইলিয়ামস। টুর্নামেন্টে রেকর্ড ছোঁয়া ১০১তম ম্যাচ জিতে এখন ২৪তম গ্র্যান্ড স্লাম হাতে নেওয়ার অপেক্ষায় আমেরিকান তারকা।

শনিবারের ফাইনাল জিততে পারলে সর্বকালের শীর্ষ গ্র্যান্ড স্লাম জয়ী মার্গারেট কোর্টের পাশে বসবেন সেরেনা। ৩৭ বছর বয়সী এই তারকা গত তিনটি গ্র্যান্ড স্লাম ফাইনাল হেরেছেন। সবশেষ জুলাইয়ে উইম্বলডনে রোমানিয়ার সিমোনা হালেপের কাছে হেরে যান তিনি।

এবার আর হতাশায় শেষ করতে চান না সেরেনা। ফাইনালে তার প্রতিপক্ষ ১৯ বছর বয়সী বিয়াঙ্কা আন্দ্রেস্কু। বেলিন্ডা বেনচিচকে ৭-৬ (৭-৩), ৭-৫ গেমে হারিয়ে প্রথম গ্র্যান্ড স্লাম ফাইনালে এই কানাডিয়ান তরুণী।

এই প্রথমবার ইউএস ওপেনের মূল ড্রতে আন্দ্রেস্কু, খেলছেন ক্যারিয়ারের চতুর্থ গ্র্যান্ড স্লামে। ১৯৯৯ সালের ফ্লাশিং মিডোসে সেরেনা তার প্রথম গ্র্যান্ড স্লাম জেতার ৯ মাস পর জন্ম নেন তিনি। সব মিলিয়ে ফাইনালে নিশ্চিতভাবে ফেভারিট আমেরিকান তারকা।


আরো সংবাদ

২০২০ সালের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : পর্বসংখ্যা-৯৫ বাংলা নাটক : অবাক জলপান অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের প্রস্তুতি : বিজ্ঞান ষষ্ঠ অধ্যায় : পরমাণুর গঠন অষ্টম শ্রেণীর প্রস্তুতি : বাংলাদেশ ও বিশ্বপরিচয় অধ্যায়-৫ : সামাজিকীকরণ ও উন্নয়ন নবম-দশম শ্রেণীর শিক্ষার্থীদের লেখাপড়া : বাংলা দ্বিতীয়পত্র অস্ত্র মামলায় গজারিয়ার আ’লীগ নেতা ও তার ভাই তিন দিনের রিমান্ডে বহিষ্কৃত আ’লীগ নেতা এনু-রুপনের জামিন আবেদন খারিজ ঢাবির উন্নয়ন ফি প্রত্যাহার চেয়ে ভিসিকে ছাত্রলীগের স্মারকলিপি কবি ফররুখ আহমদের মৃত্যুবার্ষিকী পালিত বাংলাদেশ লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী আজ আলুর দাম নিয়ন্ত্রণের চেষ্টা ভুল সিদ্ধান্ত : জি এম কাদের

সকল