০৭ জুলাই ২০২০

ফেভারিটের অপ্রত্যাশিত বিদায়

চলমান ইউএস ওপেনে রজার ফেদেরার, রাফায়েল নাদাল ছিলেন ফেভারিট। তবে সমসাময়িক পারফরম্যান্সে অন্যতম ফেভারিট ছিলেন নোভাক জকোভিচ। তবে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ড থেকে অপ্রত্যাশিত বিদায় নিলেন এ সার্বিয়ান তারকা। কাঁধের চোটের জন্য ম্যাচের মাঝপথে সরে দাঁড়ান পুরুষ একক টেনিসে বিশ্বের এক নম্বর খেলোয়াড় জকোভিচ।

সুইস তারকা স্টান ভাভরিঙ্কার বিপক্ষে ৬-৪, ৭-৫ গেমে পিছিয়ে থাকা অবস্থায় বাম কাঁধে ব্যাথা অনুভব করেন জকোভিচ। এরপর তৃতীয় সেটে ২-০ ব্যবধানে পিছিয়ে থাকা অবস্থায় ম্যাচ ছেড়ে দেন জকোভিচ।

শেষ পাঁচ গ্র্যান্ডস্ল্যামের চারটিই জিতেছেন নোভাক। খেলা ছেড়ে দিয়ে জকোভিচ বলেন, ‘আমি দুঃখিত দর্শকদের জন্য। সবাই ফুল ম্যাচ দেখার জন্য এসেছে কিন্তু আমি পুরোটা খেলতে পারিনি।’ ৩২ বছর বয়সী এই সার্বিয়ান তারকা ক্যারিয়ারে সব মিলিয়ে ১৬টি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন।

তার ঝুলিতে রয়েছে ৫ উইম্বলডন, ১ ফরাসি ওপেন, ৭ অস্ট্রেলিয়ান ওপেন ও ৩টি ইউএস ওপেন শিরোপা।


আরো সংবাদ

দেশের শিক্ষিত তরুণ প্রজন্মকে আধুনিক কৃষিকাজে সম্পৃক্ত করতে হবে : কৃষিমন্ত্রী রংপুরে ভুয়া এমবিবিএস এফসিএস ডিগ্রীধারী চিকিৎসক গ্রেফতার সৈয়দপুরে অসুস্থ গরু জবাই করে গোশত বিক্রি, ২ কসাই আটক লঞ্চ দুর্ঘটনার কারণ তদন্তের স্বার্থে প্রকাশ করা যাচ্ছে না: নৌপরিবহন প্রতিমন্ত্রী টাঙ্গাইলে করোনায় আরো একজনের মৃত্যু, নতুন আক্রান্ত ২৪ বাংলাদেশের সঙ্গে ইতালির বিমান চলাচলে নিষেধাজ্ঞা বগুড়ায় গাড়ীচোর চক্রের ১১ সদস্য আটক   সমকামিতা নিয়ে যা বললেন আজহারী কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় এক কৃষকের মৃত্যু পশ্চিম তীর দখলের বিরুদ্ধে আবারো নেতানিয়াহুকে হুঁশিয়ার করলেন জনসন মিয়ানমার সেনাপ্রধান ও উপ-সেনাপ্রধানের ওপর যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

সকল