২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

শেষ ষোলোতে জকোভিচ, জেভরেভ ও নিশিকোরি

-

বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে পুরুষ এককের শেষ ষোলো নিশ্চিত করেছেন শীর্ষ বাছাই সার্বিয়ার নোভাক জকোভিচ, চতুর্থ বাছাই জার্মানির আলেক্সান্ডার জেভরেভ ও অষ্টম বাছাই জাপানের কেই নিশিকোরি।

১৫তম গ্র্যান্ড স্ল্যাম ও সপ্তম অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ের জন্য এবারের আসরে যাত্রা শুরু করেন জকোভিচ। আগের রাউন্ডগুলোতে সরাসরি সেটে জয় পেয়েছেন তিনি। তাই এ ম্যাচেও ফেবারিট ছিলেন জকোভিচ। কারন তৃতীয় রাউন্ডে জকোভিচের প্রতিপক্ষ ছিলেন ২৫তম বাছাই কানাডার ডেনিস শাপোভালোভ।
প্রথম দুই সেট জিতে সহজেই শেষ ষোলোতে নাম লেখানোর স্বপ্ন দেখছিলেন জকোভিচ। ৬-৩ ও ৬-৪ গেমে প্রথম দু’সেট জিতে নেন তিনি। তবে তৃতীয় সেটে দারুনভাবে ঘুড়ে দাঁড়ান শাপোভালোভ। ৬-৪ গেমে ঐ সেটটি জিতে ব্যবধান কমান শাপোভালোভ।

কিন্তু চতুর্থ সেটে জয় তুলে নিয়ে ম্যাচের ইতি টানেন জকোভিচ। এই সেটে প্রতিপক্ষকে দাঁড়াতেই দেননি জকোভিচ। ৬-০ গেমে চতুর্থ সেটটি জিতে ম্যাচ জয় নিশ্চিত করেন জকোভিচ। ম্যাচ শেষে জকোভিচ বলেন, ‘ম্যাচটি সহজেই জয়ের আশা করেছিলাম। কিন্তু শাপোভালোভ ভালো খেলেছে। তৃতীয় সেট শেষে চিন্তায় পড়ে গিয়েছিলাম। তবে চতুর্থ সেটে অমি ভালো খেলেছি। তবে আমার আরও বেশি উন্নতি করতে হবে।’

এই রাউন্ডের অন্য ম্যাচে জেভরেভ ৬-৩, ৬-৩ ও ৬-২ গেমে হারিয়েছেন অবাছাই অস্ট্রেলিয়ার অ্যালেক্স বোল্টকে। নিশিকোরি ৭-৬ (৮/৬), ৬-১ ও ৬-২ গেমে হারিয়েছেন অবাছাই পর্তুগালের জোয়াও সোউসাকে।


আরো সংবাদ



premium cement