১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ধ্বংসস্তূপে চাপা পড়ে স্ত্রীসহ নিহত হলেন ‘কুরুলুস’ অভিনেতা

সিরিজটির প্রধান দুই চরিত্র বালা হাতুন ও কারা ওসমান - ছবি : সংগৃহীত

তুরস্কে ভূমিকম্পে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে স্ত্রীসহ নিহত হয়েছেন দেশটির জনপ্রিয় টিভি সিরিয়াল ‘কুরুলুস ওসমান’-এর অভিনেতা জাগদুস জানকায়া ও তার স্ত্রী লাজান তাগরিস।

তুর্কি প্রযোজনা সংস্থা বোজদাগ ফিল্ম ও সিরিজটির পরিচালক মেহমেদ বোজদাগের বরাতে এ তথ্য জানিয়েছে গণমাধ্যম। জাগদুস জানকায়া সিরিজটির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে ছিলেন। তার স্ত্রী লাজান তাগরিস একজন কণ্ঠশিল্পী ছিলেন।

তুর্কি প্রযোজনা সংস্থা বোজদাগ ফিল্মের পক্ষ থেকে অভিনেতা ও তার স্ত্রীর মৃত্যুতে দুঃখ প্রকাশ করা হয়েছে। শোকবার্তায় অভিনেতা জাগদুস জানকায়া ও তার স্ত্রী লাজান তাগরিসসহ ভূমিকম্পে নিহত সবার মাগফেরাত কামনা করা হয়।

জানা গেছে, নিহত অভিনেতা তুর্কি সিরিজ ‘কুরুলুস ওসমান’-এ কোনিয়া প্রাসাদের একজন সৈনিকের ভূমিকায় অভিনয় করছিলেন।

সিরিজটির গল্পে দেখা গেছে— আনাতোলিয়া নামের ছোট্ট একটি গ্রামের একদল লোক, যারা কায়ী গোত্র নামে পরিচিত। বাইজেন্টাইন সাম্রাজ্য এবং মঙ্গল দস্যুদের হাতে নিষ্পেষিত হতে হতে দিশেহারা মানুষগুলোর গোত্রপ্রধান সুলেমান শাহর ছেলে আরতুগ্রুল নিজেদের ভাগ্য পরিবর্তনে লড়াই শুরু করেন। তারপরই ভিত্তিস্থাপন করেন ওসমানিয়া সাম্রাজ্যের।

তারই সুপুত্র ওসমান তার বাবার অসমাপ্ত কাজকে পূর্ণাঙ্গ রূপ দেয়ার উদ্যোগ নেন এবং তিল তিল করে তিনি কিভাবে ন্যায়বিচারের মাধ্যমে ওসমানিয়া সাম্রাজ্য গড়ে তোলেন, সেটাকে উপজীব্য করেই গল্প এগোয় ধারাবাহিকটির। বন্ধুত্ব, অকৃতজ্ঞতা, কৃতঘ্নতা, সাহসিকতা এবং আত্মত্যাগের এক অসাধারণ গল্প ‘কুরুলুস ওসমান’।

‘কুরুলুস ওসমান’ একটি জনপ্রিয় টার্কিশ ড্রামা সিরিজ। বিশ্বের ৭৩টি দেশে প্রচারিত দর্শকনন্দিত সিরিজটি আন্তর্জাতিক ভেনিস টিভি অ্যাওয়ার্ড ২০২০-এ সেরা সিরিজ নির্বাচিত হয়েছে।


আরো সংবাদ



premium cement
হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইস্ফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ ১৪ বছরেও হত্যাকাণ্ডের বিচার পায়নি এসআই গৌতম রায়ের পবিবার মিলান-লিভারপুলের বিদায়, সেমিফাইনালে আটলন্টা-রোমা ঈদগাঁওতে ইজিবাইকের ধাক্কায় শিশুর মৃত্যু

সকল