১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

টিভি স্টেশনগুলোকে আরো শিশুবান্ধব করার দাবি

টিভি স্টেশনগুলোকে আরো শিশুবান্ধব করার দাবি - ছবি : সংগ্রহ

আন্তর্জাতিক শিশু দিবস উপলক্ষে দেশের টিভি স্টেশনগুলোকে আরো শিশুবান্ধব করার দাবি জানানো হয়েছে।

রোববার (২০ নভেম্বর) রাত ৮ টায় দিবসটি উপলক্ষে আন্তর্জাতিক শিশুভিত্তিক গণমাধ্যম ‌‌‘চাইল্ড মেসেজ’ বাংলা বিভাগের জনপ্রিয় অনুষ্ঠান ‘শোনো আমাদের কথা’র উদ্যোগে এক আলোচনা সভায় অংশগ্রহণ করে বক্তারা এ দাবি জানিয়েছেন।

সভাটি জুম প্ল্যাটফর্মে আয়োজিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদ সদস্য ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ।

চাইল্ড মেসেজের নির্বাহী পরিচালক আরিফ রহমান শিবলীর সভাপতিত্বে আয়োজিত এ আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক প্রথম আলোর হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম এবং জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজের সদস্য শেখ মনিরুল আলম টিপু। অনুষ্ঠানটি পরিচালনা করেন চাইল্ড মেসেজের সদস্য ইফতি ও মুমতাহিনা মহি রোহা।

এ সময় সভায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে অর্ধশতাধিক শিশু এ আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

সভায় কাজী নাবিল আহমেদ বলেন, শিশুরাই আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। তাই শিশুবান্ধব একটি রাষ্ট্র ও সমাজ গঠন করা আমাদের জন্য অতি জরুরি।

তিনি আরও বলেন, এ আলোচনা সভায় উত্থাপিত দাবির প্রেক্ষাপটে তিনি শিগগিরই দেশের টিভি স্টেশনগুলো যাতে আরো শিশুবান্ধব হয় সে বিষয়ে উদ্যোগ নেয়ার জন্য তথ্যমন্ত্রীকে চিঠি দেবেন। আশা করছি, দ্রুতই টিভি স্টেশনগুলো শিশুবান্ধব হবে।

প্রথম আলোর হেড অব অনলাইন শওকত হোসেন মাসুম বলেন, আমাদের গণমাধ্যমগুলো এখনো শিশুবান্ধব হতে পারেনি। এটা খুবই দুঃখজনক।

সভায় জনপ্রিয় ব্যান্ড দল ওয়ারফেজের শেখ মনিরুল আলম টিপু শিশুদের জন্য নতুন গান নিয়ে আসবে বলে জানিয়ে তার দল অতীতের মতো শিশুদের স্বার্থে কাজ করবে বলে জানান।

উল্লেখ্য, জনপ্রিয় এ ব্যান্ড দলটি দীর্ঘদিন ধরে চাইল্ড রাইটস অ্যাডভোকেট হিসেবে জাতিসঙ্ঘ শিশু তহবিল ইউনিসেফের সাথে কাজ করছে।
প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement
নেতানিয়াহুসহ ইসরাইলি মন্ত্রীদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করবে আইসিসি! ঢাকায় কাতারের আমিরের নামে সড়ক ও পার্ক তেহরানের প্রধান বিমানবন্দরে পুনরায় ফ্লাইট চালু হামলায় কোনো ক্ষতি হয়নি : ইরানি কমান্ডার ইরানের পরমাণু কর্মসূচির ‘কেন্দ্র’ ইসফাহান : সাবেক মার্কিন কর্মকর্তা মিয়ানমারের বিজিপির আরো ১৩ সদস্য বাংলাদেশে রুমায় অপহৃত সোনালী ব্যাংকের সেই ম্যানেজারকে চট্টগ্রামে বদলি দুবাইয়ে বন্যা অব্য়াহত, বিমানবন্দর আংশিক খোলা ভারতে লোকসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’ শুক্রবার সকালে ঢাকার বাতাস ‘সংবেদনশীল গোষ্ঠীর জন্য অস্বাস্থ্যকর’

সকল