০৭ জুলাই ২০২২, ২৩ আষাঢ় ১৪২৯, ৭ জিলহজ ১৪৪৩
`

কাবার গিলাফ তৈরিতে অংশ নিতে পেরে নিজেকে ভাগ্যবতী ভাবছেন এই অভিনেত্রী

কিসওয়ায়ে কাবা তৈরিতে অংশ নেন শায়েস্তা লোধী। - ছবি : সংগৃহীত

পবিত্র কাবার কিসওয়াহ (গিলাফ) তৈরিতে অংশ নেয়ার গৌরব অর্জন করেছেন পাকিস্তানি অভিনেত্রী ও টিভি উপস্থাপক শায়েস্তা লোধী। এরকম একটি পুণ্যের কাজ করতে পেরে নিজেকে ভাগ্যবতী মনে করছেন তিনি।

সোমবার পাকিস্তানি সংবাদমাধ্যম ডন শায়েস্তা লোধীর ইউটিউবের এক ভিডিওর সূত্রে এ তথ্য জানায়।

ওই ভিডিওতে লোধী জানান, কাবার কিসওয়াহ তৈরিতে অংশ নেয়া এমন একটি উত্তম কাজ, যার সম্পর্ক আল্লাহ ও বান্দার সাথে। এখানে মানুষকে জানানো মুখ্য উদ্দেশ্য নয়, তবে আমি যে সৌভাগ্য অর্জন করলাম-তা থেকে আপনারা বঞ্চিত হন-আমি তা চাইনি। এজন্য আমার কিসওয়াহ তৈরিতে অংশ নেয়া আপনাদের সাথে শেয়ার করলাম।

তিনি বলেন, ওমরাহ পালনের পর আমার কাছে ফোন আসলো যে, আমি কাবার কিসওয়াহ তৈরির কাজে অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছি। তখন আমি সীমাহীন পুলক অনুভব করলাম। আসলে গত ৫-৬ বছর যাবত আমি কাবার গিলাফ তৈরির স্বপ্ন দেখছিলাম। অবশেষে তা পূর্ণ হলো।

সংক্ষিপ্ত ওই ভিডিওতে শায়েস্তা লোধীকে দেখা যায়, তিনি কিসওয়াহ কারখানায় ঘুরে ঘুরে তা তৈরির প্রক্রিয়া দেখছেন। একইসাথে পুরনো দিনে কোন মেশিন দিয়ে গিলাফ তৈরি করা হতো, কাবা শরিফের পুরনো দরজা ও মসজিদে নববী মিউজিয়ামও তিনি দর্শকদের দেখান।

ভিডিও

সূত্র : ডন


আরো সংবাদ


premium cement
পদ্মা সেতুর নাট খোলা বায়েজিদের জামিন নামঞ্জুর ফরিদপুর জেলা ছাত্রদল সভাপতির বিরুদ্ধে হত্যা মামলা চিকিৎসার জন্য আবার ব্যাংককে রওশন এরশাদ সিলেটে আবারো বাড়ছে পানি, অবনতি বন্যা পরিস্থিতির লঞ্চে মোটরসাইকেল ১০ দিনের জন্য নিষিদ্ধ ব্রিটেনে ক্ষমতাসীন দলের ভেতরে বিদ্রোহ, কতক্ষণ টিকে থাকতে পারবেন বরিস জনসন ঢাবি অধ্যাপক ড. মোর্শেদের রিট খারিজ করায় উদ্বেগ আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ ‘এ’ দল শিক্ষকদের ওপর হামলা মানে শিক্ষার ওপর হামলা : ইউনিসেফ মানিকনগরে উঠতি মাস্তানদের চাঁদাবাজিতে অতিষ্ঠ ক্ষুদ্র ব্যবসায়ীরা রেকর্ড রাজস্ব আদায়ে কর্মকর্তা ও কর্মচারীদের ভূরিভোজ করালেন মেয়র

সকল