১৪ আগস্ট ২০২২
`

‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২’ : টিভি রাউন্ডে লড়বে ৫৫ প্রতিযোগী

‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২’ : টিভি রাউন্ডের জন্য বাছাই হলো ৫৫ প্রতিযোগী - ছবি : নয়া দিগন্ত

মাহে রমযানকে সামনে রেখে টিভি রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২’-এর চূড়ান্ত বাছাই পর্ব সম্পন্ন হয়েছে। রোববার বায়তুল মোকাররম জাতীয় মসজিদের হলরুমে বাছাই পর্বের আনুষ্ঠানিকতা শেষ হয়।

জাতীয় ভিত্তিক এ প্রতিযোগিতার টিভি রাউন্ডে সুযোগ পেতে হাজির হন হাজার হাজার বাছাইকৃত প্রতিযোগী। অংশ নেন আলেমেদ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টগণ। এতে বিচারকার্য পরিচালনায় ছিলেন বাংলাদেশের প্রতিথযথা আলেমেদ্বীন ও ইসলামিক স্কলারগণ।

‘বেক্সিমকো ইসলামিক আইকনের চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ তামীরুল মিল্লাত কামিল মাদরাসার অধ্যক্ষ ড. আবু ইউসুফ বলেন, একটি শান্তি ও সমৃদ্ধির বাংলাদেশ পেতে চাইলে প্রয়োজন দেশের সকল গুরুত্বপূর্ণ পদে সৎ মেধাবী ও দেশপ্রেমিক জনবল। আমি মনে করি, আজকের এই আয়োজনে তোমরা যারা এসেছো, তোমরাই সেই চাহিদা পূরণ করেবে।

অডিশনের সেমিনারে আরো বক্তব্য রাখেন জামেয়া কাসেমিয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ হাফেজ মাহমুদুল হাসান মাদানী, বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ভারপ্রাপ্ত খতীব মুহিবুল্লাহিল-বাকি আন নদভী, বিশিষ্ট ইসলামী স্কলার শায়খ শাহ ওয়ালিউল্লাহ, ড্যাফোডিল ইউনির্ভাসিটির সম্মানিত অধ্যাপক ড. প্রফেসর মোখতার আহমেদ, ড. রফিকুল ইসলাম (ঢাবি শিক্ষক), জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. রেজাউল হোসেন, শরীফ মো: ইউনুস, সহকারী অধ্যাপক কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, বিশিষ্ট আলেমেদ্বীনদের মধ্য হতে মাওলানা আব্দুল হাকিম, লক্ষ্মীপুর আইডিয়াল মাদরাসার প্রিন্সিপাল, মাওলানা জসীম উদ্দিন, মাওলানা কামাল উদ্দিনসহ আরো অনেকে।

সভাপতির বক্তব্যে ইসলামিক আইকনের চেয়ারম্যান খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, ইসলামের বিশ্বায়নে প্রয়োজন বিশ্বমান সম্পন্ন ইসলামিক স্কলার। সে প্রয়োজন পূরণে এই প্রতিযোগিতার মাধ্যমেই পাবো নতুন প্রজন্মের শ্রেষ্ঠ মেধাবীদের। এই মেধাবীরাই ছড়িয়ে পড়বে দেশে ও দেশের সীমানা পেরিয়ে। ছড়িয়ে দিবে ইসলামের শাশ্বত বিধান ও সৌন্দর্য্য।

টিভি রাউন্ডের জন্যে ৫৫ জন জ্ঞানযোদ্ধা নির্বাচন করার এই যুদ্ধে অংশ নেয় সারাদেশ থেকে বাছাইকৃত শত শত মেধাবী। কুরআন-সুন্নাহ ও বাংলাদেশ সংক্রান্ত জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের এই মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা ৩ জন ইসলামিক আইকন। ১ম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান অর্জনকারী পবিত্র ওমরাহ পালনের সুযোগ মালয়েশিয়া ভ্রমণ, নগদ অর্থসহ পাবেন ২৬ লক্ষ টাকা। এছাড়াও সেরা ১০ জন ও অংশগ্রহণকারী ৪৮ জনের জন্য থাকবে বিশেষ পুরস্কার। সর্বমোট ৩০ লক্ষ টাকার পুরস্কার।

আয়োজকদের প্রত্যাশা, এবারের রমযানে টিভি পর্দায় ইসলামপ্রিয় মানুষের সেরা আয়োজন হবে ‘বেক্সিমকো ইসলামিক আইকন’। তারা বলেন, এটি নিছক একটি অনুষ্ঠান নয় বরং সুস্থ বিনোদনের পরিবেশে ইসলামকে জানার একটি সুন্দর আয়োজন। প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement