১৭ আগস্ট ২০২২
`

‘বেক্সিমকো’ ইসলামিক আইকন সিজন-২ : চট্টগ্রাম ও সিলেটের অডিশন সম্পন্ন

‘বেক্সিমকো’ ইসলামিক আইকন সিজন-২-এর চট্টগ্রাম ও সিলেটের অডিশন সম্পন্ন হয়েছে বৃহস্পতিবার। - ছবি : নয়া দিগন্ত

আধুনিক চিন্তাশীল ও বিজ্ঞানমুখী ইসলামিক স্কলার তৈরির প্রয়াসে আলেমে দ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্টদের নিয়ে দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে মেগা রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২’।

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের উদ্যোগে জাতীয়ভিত্তিক এ প্রতিযোগিতার মূল অংশ পবিত্র মাহে রমযানের পুরো মাস জুড়ে এটিএন বাংলায় রাত ১০টার সংবাদের পর প্রচারিত হবে। এটিএন বাংলা ছাড়াও দেশীয়ও আন্তর্জাতিক বিভিন্ন গণমাধ্যামে অনুষ্ঠানটি একযোগে প্রচারিত হবে। কুরআন, সুন্নাহ, ইসলামিক নলেজ, বাংলাদেশ ও আন্তর্জাতিক বিভিন্ন বিষয়ের জ্ঞান সংক্রান্ত এ আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো এবং পাওয়ার্ড বাই স্পন্সর বিএম এলপি গ্যাস।

Untitled-4

বৃহস্পতিবার চট্টগ্রামস্থ বাইতুশ শরফ মাদরাসা ও সিলেটের জালালাবাদ কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হলো ‘বেক্সিমকো ইসলামিক আইকন সিজন-২’-এর অডিশন। অডিশনে অংশ নেন আলেমে দ্বীন ও কলেজ-বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট। প্রতিযোগীদের মেধার বিচারকার্য পরিচালনায় ছিলেন রাজধানী ঢাকা থেকে আগত ইসলামিক স্কলার ও স্থানীয় আলেমগণ।

সারাদেশের হাজার হাজার অংশগ্রহণকারীদের মধ্য থেকে ৬০ জন মেধাবীদের সপ্তাহব্যাপী প্রশিক্ষণ প্রদান শেষে সেরা ৪৮ জন মেধাবী প্রতিযোগী টিভি রাউন্ডে সুযোগ পাবে। কুরআন-সুন্নাহ ও বাংলাদেশ সংক্রান্ত জ্ঞানে পারদর্শিতা প্রদর্শনের এই মহাযুদ্ধ শেষে নির্বাচিত হবেন সেরা ৩ জন ইসলামিক আইকন।

এ প্রতিযোগিতায় ১ম, ২য়, ৩য় ও ৪র্থ স্থান অর্জনকারীগণ পাবেন পবিত্র ওমরাহ পালনের সুযোগ, মালয়েশিয়া ভ্রমণ, নগদ অর্থসহ ২৬ লাখ টাকা। এছাড়াও সেরা ১০ জন ও অংশগ্রহণকারী ৪৮ জনের জন্য থাকবে বিশেষ পুরস্কার। থাকছে সর্বমোট ৩০ লাখ টাকার পুরস্কার।

বিশিষ্ট মিডিয়াব্যক্তিত্ব খালিদ সাইফুল্লাহ বকসীর গ্রন্থনা, পরিকল্পনা ও উপস্থাপনায় ব্যতিক্রমধারার এ অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকছেন দেশের প্রথিতযশা আলেমেদ্বীন মাওলানা কামালুদ্দীন আব্দুল্লাহ জাফরী, প্রফেসর ড. গিয়াস উদ্দীন তালুকদার, ড. নকীব মুহাম্মাদ নাসরুল্লাহ, ড. ওয়ালীউর রহমান, শাইখ শাহ্ ওয়ালীউল্লাহ, ড. মোহাম্মদ মানজুর-ই-ইলাহী, শাইখ আহমাদুল্লাহ, মুফতি মুহিব্বুল্লাহিল বাকী আন-নদভী ও প্রফেসর মোখতার আহমদসহ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক স্কলারগণ।

paskf

ইসলামী জ্ঞানচর্চার ব্যতিক্রমধারার এমন অনুষ্ঠান আয়োজনের লক্ষ্য, উদ্দেশ্য ও স্বপ্ন নিয়ে জানতে চাইলে ইসলামিক আইকনের পরিচালক খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, প্রতিদিন বদলাচ্ছে পৃথিবী! বদলাচ্ছে মানুষের চাহিদা ও রুচি। ইসলামের শাশ্বত সুন্দর বাণী প্রচারক যারা হবেন, তাদেরও গুণে-মানে উন্নত হতে হবে যুগ-চাহিদার ভাষা বুঝেই। আধুনিক চিন্তা ও প্রযুক্তিমনস্ক আগামী দিনের স্মার্ট ইসলামিক স্কলার তৈরির উদ্দেশ্যেই পথচলা শুরু করেছে ইসলামিক আইকন।

এবারের রমযানে টিভি পর্দায় ইসলামপ্রিয় মানুষের সেরা আয়োজন হবে ‘বেক্সিমকো ইসলামিক আইকন’ এমন আশাবাদ ব্যক্ত করেছেন এ অনুষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত কলাকুশলীরা। তারা বলেন, এটি কেবলই নিছক অনুষ্ঠান নয় বরং সুস্থ বিনোদনময় পরিবেশে ইসলামকে জানার এক অনিন্দ্য সুন্দর আয়োজন।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ


premium cement
চুয়াডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় প্রবাসী নিহত নান্দাইলে এমপিকে জড়িয়ে খবর প্রকাশ করায় পত্রিকাটি বয়কটের আহ্বান কালীগঞ্জে আড়িখোলা রেলস্টেশনের মোটর চুরি, ট্রেন চলাচল বিঘ্নিত ডেমরার অপহৃত মাদরাসাছাত্রী দক্ষিণখানে উদ্ধার : গ্রেফতার ১ নাটোরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত গ্রামবাসীর শিরশ্ছেদ করে কাটা মুণ্ডু নিয়ে ২৫ কিমি হেঁটে থানায় যুবক কলেজছাত্রীর আত্মহত্যা : দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন এবার সালথা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কারাগারে বাম জোটের হরতালে বিএনপি’র সমর্থন দশমিনায় পুকুরের পানিতে ডুবে শিশুর মৃত্যু তুর্কি শেফ বোরাকের জনকল্যাণমূলক কাজে মুগ্ধ ইতালিয়ান যুবকের ইসলাম গ্রহণ

সকল