১৬ মে ২০২২
`

বছরের শেষ ইত্যাদিতে কক্সবাজারের ফরিদুল আলম

বছরের শেষ ইত্যাদিতে কক্সবাজারের প্রযুক্তিমুখী তরুণ ব্যবসায়ী ফরিদুল আলম - ছবি : নয়া দিগন্ত

বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর প্রচারিতব্য ইত্যাদিতে থাকছেন কক্সবাজারের ঈদগাঁও উপজেলার প্রযুক্তিমুখী তরুণ ব্যবসায়ী ফরিদুল আলম।

ব্যবসার পাশাপাশি জনহিতকর বিভিন্ন কর্মকান্ডে নিজকে সম্পৃক্ত করে ইতোমধ্যেই ব্যাপক পরিচিতি পেয়েছেন তিনি। বিচক্ষণ ও দূরদৃষ্টি সম্পন্ন এই ব্যবসায়ী ঈদগাঁও’র শিল্প ও বাণিজ্য খাতকে সুসংহত করতে ‘আলাদীনের চেরাগ’ নামক প্রযুক্তিমুখী প্রতিষ্ঠানের গোড়াপত্তন করেন।

ফরিদুলের সুদূরপ্রসারী পরিকল্পনা ও বিচক্ষণ তদারকিতে আলাদীনের চেরাগের মাধ্যমে নিজ উদ্যোগে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক ও ঈদগাঁও বাস স্টেশনের গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে সিসি ক্যামেরা বসানো হয়েছে। এতে ছিনতাই, চুরি-ডাকাতি ও অপরাধ অনেকটাই কমে এসেছে।

বিনামূল্যে সাধারণ মানুষকে সেবা দিয়ে তিনি স্থাপন করেছেন অনন্য দৃষ্টান্ত। ঈদগাঁওতে সংঘটিত নানা অপরাধের সিসিটিভি ফুটেজ ধারণ ও সমস্যার সমাধানসহ নানা কর্মকাণ্ডে উল্লেখযোগ্য অবদান রেখে চলেছেন ফরিদুল। ভাগ্যবিড়ম্বিত মানুষের জীবন চলার পথ সুগম করতে নিরবচ্ছিন্ন কাজ করে চলেছে।

২০০১ সালে ঈদগাঁহ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ঢাকা ডেফোডিল বিশ্ববিদ্যালয়ের থেকে কম্পিউটার হার্ডওয়ার সফটওয়্যার এন্ড নেটওয়ার্কিং কোর্সের ডিগ্রি অর্জনকারী মো: ফরিদুল আলম এবার আসছেন জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির পর্দায়।

বিভিন্ন সামাজিক কল্যাণমূলক কর্মকাণ্ডের স্বীকৃতি হিসেবে এবং আলাদীনের চেরাগ দ্বারা পরিচালিত নানা মাধ্যমে অবদানের জন্য তিনি এবার বিটিভি’র ইত্যাদি অনুষ্ঠানে স্থান পেয়েছেন ও ইত্যাদির উপস্থাপক হানিফ সংকেত কর্তৃক পুরস্কৃত হয়েছেন।

অনুষ্ঠানটি বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে ৩১ ডিসেম্বর রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে বলে জানিয়েছেন ইত্যাদির কক্সবাজারস্থ সমন্বয়কারী মাস্টার নূরুল ইসলাম।


আরো সংবাদ


premium cement
দক্ষিণ কোরিয়ায় হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৩ জন হতাহত মিঠাপুকুরে স্লুইস গেট সংস্কারের অভাবে কয়েক হাজার কৃষকের স্বপ্ন পানিতে ভাসছে শিরিনকে স্মরণ রাখতে জমজ সন্তানের বাবার অভিনব উদ্যোগ পিরোজপুরে বাড়িতে ঢুকে বৃদ্ধাকে শ্বাসরোধে হত্যা ম্যাথুজ-বিশ্বর ব্যাটে অস্বস্তিতে বাংলাদেশ কাটছে না ভিসা সঙ্কট : হতাশায় জার্মানগামী বাংলাদেশী শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় কয়েক মাসে প্রাণহানি দুই শতাধিক বাংলাদেশে ফিরতে চান পি কে হালদার আশুলিয়ায় কুকুরের গোশত দিয়ে বিরিয়ানি বিক্রি, আটক ১ রাশিয়ার হামলা ঠেকাতেই নদীর বাঁধ কাটলেন গ্রামবাসী শিগগিরই একটি কার্যকর যুদ্ধের ঘোষণা আসবে : ছাত্রদল সম্পাদক

সকল