২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

টিভিতে বিজ্ঞাপনের মূল্য ৩০ শতাংশ বৃদ্ধির আহ্বান অ্যাটকোর

টিভিতে বিজ্ঞাপনের মূল্য ৩০ শতাংশ বৃদ্ধির আহ্বান অ্যাটকোর - ছবি : সংগৃহীত

নতুন ডাটা ব্যবস্থা চালুর আগ পর্যন্ত বিগত তিন বছরের টিআরপি ডাটার ভিত্তিতে টেলিভিশন চ্যানেলে বিজ্ঞাপনের মূল্য কমপক্ষে ৩০ শতাংশ বাড়িয়ে দিতে বিজ্ঞাপনদাতাদের কাছে আহ্বান জানিয়েছে টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকো। বিজ্ঞাপনের রেট কমাতে কোনো কোনো বিজ্ঞাপনদাতার অশুভ তৎপরতায় অ্যাটকো উদ্বেগ প্রকাশ করেছে।

সোমবার বিকেলে রাজধানীর বনানীতে এসএফবিএল টাওয়ারে অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স—অ্যাটকোর নবনির্বাচিত এক্সিকিউটিভ কমিটির বৈঠকে এই কথা জানান অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরী।

মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী জানান, করোনাকালে টেলিভিশনগুলো অনেক দুরবস্থার মধ্যে দিয়ে সময় পার করেছে। আবার বিজ্ঞাপনদাতারা বিজ্ঞাপনের রেটও কমাতে চায়, যা অত্যন্ত উদ্বেগজনক। এ ধরনের কোনো চেষ্টা মেনে নেওয়া সম্ভব নয়। টেলিভিশনগুলোর ক্ষতি পুষিয়ে নিতে ন্যূনতম ৩০ শতাংশ বিজ্ঞাপন রেট বাড়িয়ে দেয়ার জন্য বিজ্ঞাপনদাতা ও বহুজাতিক কোম্পানিসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান অ্যাটকো সভাপতি।

বৈঠক শেষে অঞ্জন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা ইতিমধ্যে জানতে পেরেছি যে বিজ্ঞাপনদাতারা বিভিন্ন চ্যানেলে ইনডিভিজুয়ালি জানিয়েছে, তারা রেটটা কমিয়ে দিচ্ছে। জানিয়েছে যে তারা রেট কমিয়ে দেবে। এটা আমাদের জন্য অত্যন্ত উদ্বেগের বিষয়। আজকে আমাদের মিটিং থেকে স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, যারা বিজ্ঞাপনদাতা এবং এর সঙ্গে বহুজাতিক কোম্পানি আছে, স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই ন্যূনতম চাই ৩০ পারসেন্ট বিজ্ঞাপনের হার বাড়িয়ে দেওয়ার জন্য। আমরা আশা করব তারা এই বিষয়টি খুব গভীরভাবে বিবেচনা করে আমরা যে দাবিটা রেখেছি সেই দাবিটা মেনে নেবে।’


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল