২৩ জানুয়ারি ২০২২, ০৯ মাঘ ১৪২৮, ১৯ জমাদিউস সানি ১৪৪৩
`

টিভিতে বিজ্ঞাপনের মূল্য ৩০ শতাংশ বৃদ্ধির আহ্বান অ্যাটকোর

টিভিতে বিজ্ঞাপনের মূল্য ৩০ শতাংশ বৃদ্ধির আহ্বান অ্যাটকোর - ছবি : সংগৃহীত

নতুন ডাটা ব্যবস্থা চালুর আগ পর্যন্ত বিগত তিন বছরের টিআরপি ডাটার ভিত্তিতে টেলিভিশন চ্যানেলে বিজ্ঞাপনের মূল্য কমপক্ষে ৩০ শতাংশ বাড়িয়ে দিতে বিজ্ঞাপনদাতাদের কাছে আহ্বান জানিয়েছে টেলিভিশন চ্যানেল মালিকদের সংগঠন অ্যাটকো। বিজ্ঞাপনের রেট কমাতে কোনো কোনো বিজ্ঞাপনদাতার অশুভ তৎপরতায় অ্যাটকো উদ্বেগ প্রকাশ করেছে।

সোমবার বিকেলে রাজধানীর বনানীতে এসএফবিএল টাওয়ারে অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স—অ্যাটকোর নবনির্বাচিত এক্সিকিউটিভ কমিটির বৈঠকে এই কথা জানান অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরী।

মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী জানান, করোনাকালে টেলিভিশনগুলো অনেক দুরবস্থার মধ্যে দিয়ে সময় পার করেছে। আবার বিজ্ঞাপনদাতারা বিজ্ঞাপনের রেটও কমাতে চায়, যা অত্যন্ত উদ্বেগজনক। এ ধরনের কোনো চেষ্টা মেনে নেওয়া সম্ভব নয়। টেলিভিশনগুলোর ক্ষতি পুষিয়ে নিতে ন্যূনতম ৩০ শতাংশ বিজ্ঞাপন রেট বাড়িয়ে দেয়ার জন্য বিজ্ঞাপনদাতা ও বহুজাতিক কোম্পানিসহ সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানান অ্যাটকো সভাপতি।

বৈঠক শেষে অঞ্জন চৌধুরী সাংবাদিকদের বলেন, ‘আমরা ইতিমধ্যে জানতে পেরেছি যে বিজ্ঞাপনদাতারা বিভিন্ন চ্যানেলে ইনডিভিজুয়ালি জানিয়েছে, তারা রেটটা কমিয়ে দিচ্ছে। জানিয়েছে যে তারা রেট কমিয়ে দেবে। এটা আমাদের জন্য অত্যন্ত উদ্বেগের বিষয়। আজকে আমাদের মিটিং থেকে স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই, যারা বিজ্ঞাপনদাতা এবং এর সঙ্গে বহুজাতিক কোম্পানি আছে, স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই ন্যূনতম চাই ৩০ পারসেন্ট বিজ্ঞাপনের হার বাড়িয়ে দেওয়ার জন্য। আমরা আশা করব তারা এই বিষয়টি খুব গভীরভাবে বিবেচনা করে আমরা যে দাবিটা রেখেছি সেই দাবিটা মেনে নেবে।’


আরো সংবাদ


premium cement
ইউক্রেন-রাশিয়া নিয়ে মন্তব্যের জেরে জার্মান নৌবাহিনী প্রধানের পদত্যাগ রাশিয়ার সাথে সীমান্ত উত্তেজনার মধ্যেই ইউক্রেনে পৌঁছল মার্কিন সামরিক সাহায্য বিনা নোটিশেই দখলদারদের উচ্ছেদ করা হবে : মেয়র আতিক রিয়েলিটি শো ‘সাওতুল কোরআনে’ ইয়েস কার্ড পেলো ঢাকার ১৫ কিশোর সরকার বিরোধী দল ও মত শূন্য বাংলাদেশ চায় : রিজভী ২শ শিক্ষার্থীকে বৃত্তি দিলো জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্ট ট্রান্সজেন্ডার নারীকে যৌন নির্যাতন শৈলকুপায় ট্রাকের ধাক্কায় সেনা সদস্যের মৃত্যু শীতে কাঁপছে দেশ, এরই মধ্যে বৃষ্টির আভাস ময়লার গাড়ির ধাক্কায় এবার পরিচ্ছন্নতাকর্মী নিহত জীবননগরে বাওড়ে নৌকা ডুবে পাহারাদারের মৃত্যু

সকল