২২ অক্টোবর ২০২১, ৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল ১৪৪৩ হিজরি
`

যে কারণে সব সিডিউল স্থগিত করতে পারেন নাদিয়া

যে কারণে সব সিডিউল স্থগিত করতে পারেন নাদিয়া - ছবি : সংগৃহীত

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’র নানান ধরনের উৎসব এরইমধ্যে উদযাপিত হয়েছে। এখনো দেশের নানানস্থানে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী’র উৎসব উদযাপিত হচ্ছে। এদিকে মঙ্গলবার রাজধানীতে বাংলাদেশ বিমান বাহিনী’র ৫০’তম বর্ষপুর্তি অর্থাৎ সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যায় বিশেষ অনুষ্ঠানের সাংস্কৃতিক সন্ধ্যা’য় নিজের দলকে সাথে নিয়ে নৃত্য পরিবেশন করবেন বাংলাদেশের নাট্যাঙ্গনের নন্দিত অভিনেত্রী, মডেল নাদিয়া আহমেদ, যিনি মূলত একজন নৃত্যশিল্পী।

কিছুদিন আগেই তিনি আমেরিকা থেকে দেশে ফিরেছেন। দেশে ফিরেই নাদিয়া আহমেদ ‘বাংলাদেশ বিমান বাহিনী’র বড় পরিসরের এই আয়োজনে নৃত্য পরিবেশন করার সুযোগ পেয়েছেন। এমন একটি আসরে নৃত্য পরিবেশন করা নিয়ে ভীষণ উচ্ছ্বাসিত নাদিয়া আহমেদ।

তিনি জানান, তারই পরিকল্পনা, কোরিওগ্রাফিতে ও পরিচালনায় নৃত্য বিষয়ক শিক্ষা প্রতিষ্ঠান ‘নৃত্য কথা’র শিল্পীরা তারসাথে মঞ্চে পারফর্ম করবেন। নাদিয়া জানান, মঞ্চে উঠেই প্রথম তিনি দেশের গানের মধ্যদিয়ে একটি পারফর্ম করবেন। পরবর্তীতে তিনি ফোক গানের মাধ্যমে আরেকটি পারফর্ম্যান্স দর্শককে উপহার দিবেন। নাদিয়া বলেন,‘ নি:সন্দেহে এমন একটি বড় পরিসরে বড় আয়োজনে নিজের স্কুলের শিক্ষার্থীদের সাথে নিয়ে মঞ্চে পারফর্ম করতে পারছি, এটা সত্যিই অনেক আনন্দের ভালোলাগার। আমাকে এই আয়োজনের সাথে যারা সম্পৃক্ত রেখেছেন তাদের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা, ভালোবাসা। আমি সবসময়ই বলি আমার কাছে নাচটা সবকিছুর আগে। কারণ আমার প্রথম পরিচয় একজন নৃত্যশিল্পী। সেই হিসেবে নাচের প্রতি আমার আবেগও কাজ করে অনেক বেশি। নাচের জন্য আমি অন্য যেকোন ধরনের সিডিউল স্থগিত করে পারফর্ম করতে সম্মানিত বোধ করি। বাংলাদেশ বিমানের ৫০ বছর পুর্তিতে বিমানের সবার প্রতি রইলো আন্তরিক অভিনন্দন। দেশ’কে নিরাপদে রাখতে তারা দায়িত্বের সাথে কাজ করে যাচ্ছে, জাতি তাদের জন্য গর্বিত।’

এদিকে নাদিয়া সর্বশেষ নারী দিবসে, পরবর্তীতে মার্চ মাস জুড়েই বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে স্টেজ শো’তে নৃত্য পরিবেশন করেন। এরইমধ্যে নাদিয়া নিয়াজ মাহবুবের পরিচালনায় ‘রাজহাস’ নামের একটি নাটকের কাজ শেষ করেছেন। নাটকটি রচনা করেছেন পান্থ শাহরিয়ার।

এছাড়াও জুয়েল হাসানের দু’টি নাটক ‘মেম্বার’ ও ‘লায়েকের বউ’ নাটকেও অভিনয় করেছেন তিনি। সোমবার তিনি সাজিন আহমেদ বাবু’র পরিচালনায় ‘কর্পোরেট ভালোবাসা ’ নাটকের কাজ করেছেন। আগামী কয়েকদিনের মধ্যে তিনি সঞ্জিত সরকার, সৈয়দ শাকিল, টিটো’সহ আরো বেশ কয়েকজন নির্মাতার নির্দেশনায় নতুন ধারাবাহিক নাটকের কাজ শুরু করবেন।



আরো সংবাদ