২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

মহামারী নিয়ে মোদিকে ‘খোঁচা’ মীরের!

মোদিকে খানিক ব্যঙ্গ করেই কটাক্ষ করলেন মীর। - ছবি : সংগৃহীত

‘বেঁচে থাকতে জিজ্ঞেসও করেননি, এখন মৃত্যুর পর শোকপালন করতে এসে গিয়েছেন…’ দেশের মহামারী পরিস্থিতি নিয়ে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এমন ভাষাতেই বিঁধলেন মীর আফসার আলি।

কোভিড-১৯ প্রতিষেধকের হদিস পাওয়া যাচ্ছে না। সেখানে অগ্রাধিকার মোদির ‘প্রাসাদ’! হাসপাতালে শয্যা নেই। অক্সিজেনের অভাবে প্রতিমুহূর্তে দেশটির কোনো না কোনো প্রান্তে মৃত্যু হচ্ছে করোনা রোগীর। ভ্যাকসিন নেই। চারিদিকে হাহাকার। লাশের ভিড়। গণ-শবদাহের আগুনে ডুকরে ডুকরে কাঁদছে দেশবাসী। দেশের এমন করুণ পরিস্থিতিতে আন্তর্জাতিক মহলও উদ্বিগ্ন। তবে মহামারীর এমন চরম পরিস্থিতিতেও কিন্তু ঘটা করে মোদির নতুন বাসভবন নিমার্ণের কাজ চলছে। বন্ধ হয়নি। বরং, সেই কাজ যাতে চালু থাকে, নরেন্দ্র মোদির স্বপ্নের ‘সেন্ট্রাল ভিস্তা রিডেভেলপমেন্ট’ প্রকল্পের অন্তর্গত এই কর্মসূচিকে ‘অত্যাবশকীয় পরিষেবা’র অন্তর্ভুক্ত করা হয়েছে। দেশটির রাজধানী যেখানে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। কোভিড লাশ পোড়াতে পোড়াতে ক্লান্ত কর্মীরা, সেখানে কেন্দ্রীয় সরকারের এমন ‘অমানবিক’ পদক্ষেপ নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন উঠেছে। সেই প্রেক্ষিতে কয়েকদিন আগেই তৃণমূলের তারকা নেত্রী সায়নী ঘোষ মোদিকে ‘জাহাপনা’ সম্বোধন করে কড়া ভাষায় বিঁধেছিলেন। এবার কটাক্ষ করলেন অভিনেতা, কৌতূকশিল্পী ও সঞ্চালক মীর।

ফেসবুকে একটি পোস্ট করে মীর লিখেছেন, ‘নরেন্দ্র মোদির কাছে আমার বিনীত নিবেদন, মানুষ মরে যাওয়ার পর কাঁদবেন না! বেঁচে থাকতেই দয়া করে তাদের জন্য কিছু করুন।’

অভিনেতার এমন পোস্টে অনুরাগীদের এনেকেই সায় দিয়েছেন। কেউবা আবার জ্বলন্ত রোমের মাঝে নিরোর বাঁশি বাজানোর কথাও মনে করিয়ে দিয়েছেন এ প্রসঙ্গে।

উল্লেখ্য, দেশের মহামারী পরিষেবা মোকাবিলা করতে মোদি সরকার ব্যর্থ বলে অনেকেই সমালোচনায় সরব হয়েছেন। নেটজনতাদের একাংশ #ResignModi-তে ঝড় তুলেছেন সোশ্যাল মাধ্যমে। বাদ গেলেন না মীরও। এবার অভিনেতা-সঞ্চালক খানিক ব্যঙ্গ করেই কটাক্ষ করলেন প্রধানমন্ত্রীকে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস


আরো সংবাদ



premium cement