১২ মে ২০২১
`

'লাইন অব ডিউটিতে এমন গল্প আর হয়নি'

লাইন অব ডিউটি ষষ্ঠ সিজন - ছবি : সংগৃহীত

যদি একক কোনো বস্তু ব্রিটিশ টিভি সিরিয়াল 'লাইন অব ডিউটির' দর্শকপ্রিয়তায় ভূমিকা রেখে থাকে, তবে তা হলো এর স্ক্রিপ্ট লেখনী।বিবিসির অসম্ভব জনপ্রিয় এই ক্রাইম ড্রামার চিত্রনাট্য সম্পূর্ণভাবে এর নির্মাতা ও প্রযোজক জেড মেরকুরিও লিখেছেন। পুলিশী ভাষায় পরিপূর্ণ, কৌতুকময় ও উত্তেজনাকর জিজ্ঞাসাবাদের চিত্র এবং দ্বন্দ্বমুখর কাহিনী এই সিরিয়ালটিকে অন্যসব সিরিয়াল থেকে আলাদা অবস্থান দিয়েছে।

তবে সিরিয়ালটির প্রচারিতব্য ষষ্ঠ সিজনের স্ক্রিপ্ট লেখনী এর আগের সিজনগুলোকে ছাড়িয়েছে বলে জানান অভিনেতা মার্টিন কম্পসটন।

ব্রিটিশ বিনোদন সাময়িকী এম্পায়ারের সাথে সাক্ষাতকারে ডিটেকটিভ সার্জেন্ট স্টিভ আরনটের চরিত্রাভিনেতা বলেন, সামনে প্রচার হতে যাওয়া পর্বগুলো সিরিয়ালটিতে উত্তেজনা ও দ্বন্দমুখর ঘটনার 'নিখুঁত সমন্বয়।'

গল্পের ধারাবাহিকতা ও অ্যাকশনের যথার্থ মিশ্রণ সিজন ছয়ের পর্বগুলোতে পাওয়া যাবে। এই বিষয়ে তিনি বলেন, 'আমি সত্যিই উদগ্রীব হয়ে রয়েছি সবকিছুর সফল সমন্বয়ের, কেননা আমরা একে আলাদা এক মাত্রায় নিয়ে গিয়েছি।'

লাইন অব ডিউটির কাহিনীর উত্থান-পতনে বিভিন্ন চরিত্রের আসা-যাওয়ার মাঝে সিরিয়ালের সিজন ছয়কে সর্বোচ্চ চূড়ার সাথে তুলনা করেছেন কম্পসটন।

তিনি বলেন, 'এর মধ্যে এমন তিনটি পর্ব পরপর প্রচারিত হবে, যা এখন পর্যন্ত জেডের লেখা সেরা।'

কম্পসটন প্রতিশ্রুতি দিয়ে বলেন, 'আমাদের মনে হয়েছিল সিজন তিন প্রথম তিন সিজনের সমন্বয়। এখন ছয় নম্বর সিজনে যেনো চার, পাঁচ ও ছয় একত্রে মিশেছে এবং আমরা বিশাল এক উপসংহার তৈরি করেছি।'

২১ মার্চ থেকে বিবিসি ওয়ানে প্রচার শুরু হওয়া এই সিরিয়ালটিতে প্রধান চরিত্রে কেলি ম্যাকডোনাল্ড, মার্টিন কম্পসটন, ভিকি ম্যাকক্লুর ও আদ্রিয়ান ডুনবার অভিনয় করছেন। আগামী ২ মে সিরিয়ালটির চলমান সিজনের সপ্তম ও শেষ পর্ব প্রচারিত হবে।

সূত্র : এম্পায়ার



আরো সংবাদ


চীনের মন্তব্যের জবাবে যা বললেন পররাষ্ট্রমন্ত্রী (১০২৬৪)হামাসের কমান্ডার নিহত (৯৭৬৫)ইসরাইলি পুলিশের হাতে বন্দী মরিয়মের হাসি ভাইরাল (৭৩০৫)বিহারের পর এবার উত্তরপ্রদেশেও নদীতে ভাসছে লাশ (৬৭৮২)‘কোয়াডে বাংলাদেশ যোগ দিলে ঢাকা-বেইজিং সম্পর্ক খারাপ হবে’ (৫৮৬৩)যৌন অপরাধীর সাথে সম্পর্ক বিল গেটসের! এ কারণেই ভাঙল বিয়ে? (৪৮৬৯)উত্তরপ্রদেশে হিন্দু অধ্যুষিত গ্রামের প্রধান হলেন আজিম উদ্দিন (৪৪৫৬)নন-এমপিও শিক্ষকরা পাবেন ৫ হাজার টাকা, কর্মচারীরা আড়াই হাজার (৪২৪৬)মিতু হত্যা : স্বামী সাবেক এসপি বাবুল আক্তার গ্রেফতার (৩৯৭৩)গাজা উপত্যকায় ইসরাইলি বিমান হামলায় ৯ শিশুসহ ২০ ফিলিস্তিনি নিহত (৩৮১৪)