২৪ জানুয়ারি ২০২১
`

করোনায় মারা গেলেন সাদেক বাচ্চু

সাদেক বাচ্চু - ছবি : সংগৃহীত

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাতীয় পুরষ্কারপ্রাপ্ত অভিনেতা সাদেক বাচ্চু আজ সোমবার সকাল পৌনে ১১টার দিকে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।

খবরটি নিশ্চিত করেছেন ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী।

শনিবার দুপুর থেকে মহাখালীর ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল বলে তার পরিবার সূত্রে জানা গেছে।

শ্বাসকষ্টজনিত সমস্যা নিয়ে গত ৬ সেপ্টেম্বর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন বাচ্চু। এরপর শুক্রবার তার শরীরে কোভিড-১৯ শনাক্ত হলে এই অভিনেতাকে ইউনিভার্সাল মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

৬৬ বছর বয়সী সাদেক বাচ্চু দীর্ঘদিন ধরে ডায়াবেটিস এবং অন্যান্য স্বাস্থ্য জটিলতায় ভুগছিলেন। এছাড়া ২০১৩ সালে তার হৃদযন্ত্রে একটি বাইপাস সার্জারিও করা হয়। এরপর থেকে অভিনয়ে অনিয়মিত ছিলেন তিনি।

ডাকবিভাগের সাবেক কর্মকর্তা সাদেক হোসেন বাচ্চু ১৯৭৪ সালে বিটিভিতে তিনি অভিনয় করেন ‘প্রথম অঙ্গীকার’ নাটকে। এখন পর্যন্ত তার অভিনীত নাটকের সংখ্যা হাজারের বেশি। প্রথম অভিনীত সিনেমা শহীদুল আমিন পরিচালিত ‘রামের সুমতি’। চলচ্চিত্র জগতে পা রাখেন ১৯৮৫ সালে। চলচ্চিত্রে খল অভিনেতা হিসেবে দর্শকদের কাছে আলাদাভাবে পরিচিতি পেয়েছেন তিনি।

 

বহুমাত্রিক এই অভিনেতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে ‘জজ ব্যারিস্টার পুলিশ কমিশনার’, ‘জীবননদীর তীরে’, ‘জোর করে ভালোবাসা হয় না’, ‘তোমার মাঝে আমি’, ‘ঢাকা টু বোম্বে’, ‘ভালোবাসা জিন্দাবাদ’, ‘এক জবান’, ‘আমার স্বপ্ন আমার সংসার’, ‘মন বসে না পড়ার টেবিলে’, ‘বধূবরণ’, ‘ময়দান’, ‘আমার প্রাণের স্বামী’, ‘আনন্দ অশ্রু’, ‘প্রিয়জন’, ‘সুজন সখী’ প্রভৃতি।

২০১৮ সালে ‘একটি সিনেমার গল্প’ ছবিতে অভিনয় করে শ্রেষ্ঠ খল অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন সাদেক বাচ্চু।



আরো সংবাদ


আশুগঞ্জে উপজেলা চেয়ারম্যানের ভাই খুন, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা ভোজ্যতেলের যৌক্তিক মূল্য নির্ধারণে মন্ত্রণালয় কাজ করছে : বাণিজ্যমন্ত্রী সাভারে যুবককে কুপিয়ে হত্যার অভিযোগ মিয়ানমার থেকে চাল আমদানি করছে বাংলাদেশ পশ্চিম আফ্রিকা উপকূলে জলদস্যুর কবলে তুর্কি জাহাজ : নিহত ১, অপহৃত ১৫ পুলিশের নির্যাতন ও দুর্নীতির প্রতিবাদে তিউনিসে পদযাত্রা কর্মচারীকে ধর্ষণের অভিযোগে কারখানার মালিক গ্রেফতার সাভারে সেনা সদস্যের লাশ উদ্ধার এসএসসি পাস করার আগেই তথ্যপ্রযুক্তিতে দক্ষ, অতঃপর ডাকাতি! অ্যান্টিবডি টেস্টের অনুমোদন দিয়েছে সরকার রাজশাহীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

সকল