০১ অক্টোবর ২০২০

অভিনেতা সালেহ আহমেদ আর নেই

সালেহ আহমেদ - ছবি : সংগৃহীত

নাট্য জগতে পরিচিত মুখ অভিনেতা সালেহ আহমেদ ইন্তেকাল করেছেন বুধবার। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত অসুখে ভুগছিলেন তিনি। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে সংস্কৃতি অঙ্গনে।

৮৩ বছর বয়সী এই অভিনেতার বুধবার দুপুর আড়াইটায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মুত্যুবরণ করেছেন। তার মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু সংবাদ মাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

বার্ধ্যক্যজনিত নানা জটিলতায় আক্রান্ত এই অভিনেতা প্রায় ৫ বছর ধরে নিয়মিত হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন। সপ্তাহ খানেক আগে বেশি অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাকে। এরপর ক্রমেই শারীরিক অবস্থার অবনতি ঘটেছে। অবশেষে বুধবার এই পৃথিবীর মায়া ত্যাগ করে চলে যান এই গুণী অভিনেতা।

বগুড়ার সারিয়াকান্দিতে জন্ম নেয়া সালেহ আহমেদ। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি মঞ্চ নাটকে কাজ করতেন। এরপর শুরু করেন টিভি নাটকেও অভিনয়। সরকারি চাকুরি থেকে অবসরের পর পুরোদমে অভিনয় করতে শুরু করেন। নন্দিত নির্মাতা হুমায়ুন আহমেদের নাটক সিনেমায় নিয়মিত দেখা যেত তাকে। অভিনয় জগতে অবদানের স্বীকৃতি হিসেবে পেয়েছেন স্বাধীনতা পদক।


আরো সংবাদ

ইনশাল্লাহ বললেন বাইডেন খোলা জায়গার ভিড়ের চেয়ে বদ্ধ স্থানে কম মানুষেও করোনা সংক্রমণের শঙ্কা বেশি বাংলাদেশ কখনই জঙ্গিবাদকে প্রশ্রয় দেয়নি, দেবেও না : স্বরাষ্ট্রমন্ত্রী কুয়েতের আমিরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক অভাবের তাড়নায় সন্তান বিক্রি করে মায়ের আত্মহত্যার চেষ্টা বিএনপি নেতা লুৎফর রহমান মিন্টুর জানাজা ও দাফন সম্পন্ন করোনায় টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরার মায়ের মৃত্যু ইবতেদায়ি মাদরাসা জাতীয়করণের দাবিতে মানববন্ধন আবুল হাসানাত আব্দুল্লাহ আইসিইউতে চিকিৎসাধীন সংগ্রাম সম্পাদক আবুল আসাদকে মুক্তি দিন : অ্যামনেস্টি নারী নির্যাতনের অভিযোগে চট্টগ্রামে ওয়ার্ড যুবলীগের সভাপতি গ্রেফতার

সকল