১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

শিশু-কিশোরদের শিক্ষামূলক অ্যাপ সহজ লার্ন

-

প্রযুক্তিনির্ভর শিক্ষায় সম্পূর্ণ নতুন সংযোজন ‘সহজ লার্ন’ চালু করেছে সহজ। বিশ্বের জনপ্রিয় প্রকাশনা প্রতিষ্ঠান স্কলাস্টিক করপোরেশন ও প্রযুক্তিনির্ভর শিক্ষামূলক প্লাটফর্ম মামিড্যাডিমির সাথে মিলে শিশুদের জন্য শতাধিক ই-বুক, অডিও রিডার ও শিক্ষণীয় নানা উপকরণ নিয়ে নতুন এ সেবা নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। সামনের দিনগুলোয় ক্লাসরুম, ড্যাশবোর্ড, ডিসকাশন বোর্ড, শিক্ষামূলক ভিডিও কন্টেন্ট, পডকাস্টসহ আধুনিক আরো ডিজিটাল মাধ্যমে মানসম্মত প্রযুক্তিনির্ভর শিক্ষার নতুন দিগন্ত উন্মোচনের লক্ষ্যেই ‘লার্ন’ নিয়ে কাজ করছে সহজ।
বিশ্বে মহামারী অব্যাহত থাকায় পুরো প্রচলিত শিক্ষাব্যবস্থা স্থবির হয়ে পড়ায় অনলাইন ও প্রযুক্তিনির্ভরতার দিকে এগোচ্ছে শিক্ষা খাত। পরিবর্তনের এ মুহূর্তকে আরো বেশি গতিশীল ও সংযুক্তময় করবে ‘সহজ লার্ন’। প্রথাগত শিক্ষাগ্রহণের বিকল্প পন্থা হিসেবে শিশুদের জন্য আরো বেশি সৃজনশীল ও কার্যকরী শিক্ষার সম্ভাবনার পথকে সম্প্রসারণের বিষয়টিকে প্রাধান্য দিয়েছে ‘সহজ লার্ন’। আকর্ষণীয় ও সহজে অনুধাবনযোগ্য উপকরণের মাধ্যমে শিশুর সৃজনশীলতা, কৌতূহল ও মনোযোগের বিষয়টিকে বিশেষভাবে গুরুত্ব দিয়েছে সুপারঅ্যাপ প্লাটফর্মের নতুন এ সেবা। গুগল প্লে-স্টোর কিংবা অ্যাপলের অ্যাপ স্টোরে গিয়ে সহজ সুপারঅ্যাপ ডাউনলোড করে ‘লার্ন’ সুবিধা ব্যবহার করতে পারবেন প্রয়োজন ও পছন্দ অনুযায়ী বিভিন্ন সাবস্ক্রিপশন প্ল্যানের মাধ্যমে।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল