২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

দেশের বাজারে আসুসের নতুন ডুয়েল স্ক্রিন ল্যাপটপ

দেশের বাজারে আসুসের নতুন ডুয়েল স্ক্রিন ল্যাপটপ -

প্রিমিয়াম জেনবুক সিরিজের নতুন ল্যাপটপ এনেছে আসুস। গত বৃহস্পতিবার বাংলাদেশের বাজারে ১৪ ইঞ্চির জেনবুক ডুয়ো ১৪ (ইউএক্স৪৮২) মডেলের ল্যাপটপটি উন্মোচন করেছে প্রতিষ্ঠানটি। চলতি বছরের সিইএস আয়োজনে ইনোভেশন পুরস্কার জয়ী নতুন এই ল্যাপটপটির মাধ্যমে আসুস পরিচয় করাল দুই স্ক্রিনের স্ক্রিনপ্যাডপ্লাস ডিসপ্লে। এই ল্যাপটপের সুবাদে আসুসের সাথে যুক্ত হয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্যাপ্টেন তামিম ইকবাল।

আল্টিমেট মোবাইল প্রোডাক্টিভিটি
জেনবুক ডুয়ো ১৪-তে রয়েছে ইন্টেলের একাদশ প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর, যা ইন্টেলের ইভো প্লাটফর্ম হিসেবে স্বীকৃত। এতে থাকছে ইন্টেলের আইরিশ এক্সই গ্রাফিক্স ও ১৬ জিবি র্যাম। ১৪ ইঞ্চির মূল ডিসপ্লের সাথে এতে থাকছে ১২ দশমিক ৬ ইঞ্চির দ্বিতীয় স্ক্রিন, দুটোই টাচ সমর্থিত। ল্যাপটপটিতে রয়েছে আলট্রা-ফাস্ট পিসিআইই ৩.০ এক্স৪ ৫১২ জিবি পর্যন্ত এসএসডি স্টোরেজ সুবিধা।
জেনবুক ডুয়ো ১৪ ডিভাইসে রয়েছে আসুসের নিজস্ব প্রযুক্তি যা একাদশ প্রজন্মের ইন্টেল প্রসেসরে দেবে অধিক পারফরম্যান্স। পারফরম্যান্স মোড ব্যবহার করে ব্যবহারকারীরা সমমানের ল্যাপটপের থেকে এতে ৪০ শতাংশ পর্যন্ত কর্মক্ষমতা বেশি পাবেন। এতে ইন্টেল আইরিশ এক্সই গ্রাফিক দেয়ায় ভিজ্যুয়াল ও মাল্টিটাস্কিং, ছবি সম্পাদনা, ক্যাজুয়াল ভিডিও এডিটিংসহ বিভিন্ন টাস্ক সহজেই এবং সাবলীলভাবে করা যাবে।
ল্যাপটপটি ঠাণ্ডা রাখতে দেয়া হয়েছে অ্যাডভান্সড থার্মাল কুলিং সিস্টেম। আর দেয়া হয়েছে তিন মিলিমিটার পাতলা চেসিস। যা এর কুলিং দক্ষতা আরো বাড়াবে। এ ছাড়াও থান্ডারবোল্ট সমর্থন থাকায় এতে ৮ কে মনিটর, কিংবা দুটি ৪ কে মনিটর একত্রে সংযোগ করা যাবে। ল্যাপটপটিতে সাথে দেয়া থাকবে আসুস পেন (স্টাইলাস)।

বিল্ট-ইন সেকেন্ডারি ডিসপ্লে
ল্যাপটপটির মূল আকর্ষণ এর ফুল-ওয়াইড সেকেন্ডারি টাচ-স্ক্রিন ডিসপ্লে যার রেজ্যুলেশন ৩৮৪ঢ১১০০ পিক্সেল ও উজ্জ্বলতা ৪০০ নিট। আর এটি উপরের দিকে বাড়ানো যাবে সাত ডিগ্রি পর্যন্ত। চার পাশের ফ্রেমলেস ন্যানো-এজ ডিসপ্লেতে এর ব্যবহারকারী তার নিজের ইচ্ছেমতো নিজের প্রয়োজনীয় কাজ সাজিয়ে নিতে পারবেন।
স্ক্রিনপ্যাড প্লানের কার্যক্ষমতা বাড়াতে ল্যাপটপটিতে দেয়া থাকছে স্ক্রিন এক্সপার্ট ২ সফটওয়্যার, যা স্ক্রিনটিতে আরো বেশি বিল্ট-ইন অ্যাপ ব্যবহারের সুবিধা দেবে।

দাম
আসুস জেনবুক ডুয়ো ১৪ (ইউএক্স ৪৮২) দেশব্যাপী পাওয়া যাচ্ছে। ল্যাপটপটির বাজার মূল্য এক লাখ ৩০ হাজার টাকা থেকে শুরু।


আরো সংবাদ



premium cement