২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

অ্যাকাউন্টের নিরাপত্তায় নতুন ফিচার আনছে ফেসবুক

অ্যাকাউন্টের নিরাপত্তায় নতুন ফিচার আনছে ফেসবুক -

ব্যবহারকারীর অ্যাকাউন্টের জন্য আগামীতে নিরাপত্তা আরো বাড়াবে ফেসবুক। ব্যবহারকারীরা যাতে মোবাইল অ্যাপে নিজেদের পরিচয় ‘বাহ্যিক চাবি’র মাধ্যমে প্রমাণ করতে পারেন, সে সুযোগ করে দেবে ফেসবুক। নতুন বছরের শুরু থেকেই ব্যবহারকারীদের জন্য এ সুবিধা আনবে ফেসবুক।
বর্তমানে ডেস্কটপ কম্পিউটারে লগ-ইন করার আগে ‘হার্ডওয়্যার নিরাপত্তা কি’ যুক্ত করার এক অপশন রয়েছে ব্যবহারকারীদের জন্য।
বিশ্বের বৃহত্তম সামাজিকমাধ্যম নেটওয়ার্কটি জানিয়েছে, ‘ফেসবুক প্রটেক্ট’-এর পরিসর বাড়ানোর পরিকল্পনা রয়েছে তাদের। বর্তমানে নির্বাচনী কর্মকর্তাদের মতো উচ্চ পদস্থ ফেসবুক ব্যবহারকারীদের জন্য রয়েছে ফিচারটি।
চলতি বছরের জুলাই মাসে বড় মাপের হ্যাকিংয়ের কবলে পড়েছিল মাইক্রোব্লগিং সাইট টুইটার। ওই সময়ে বেহাত হয়ে গিয়েছিল অনেক রথী-মহারথীদের অ্যাকাউন্ট। এমনকি নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং টেসলা প্রধান নির্বাহী ইলন মাস্কের টুইটার অ্যাকাউন্টও বেহাত হয়েছিল। এর পরপরই নিজেদের সেবায় নিরাপত্তা সেবা ‘ফেসবুক প্রটেক্ট’ নিয়ে এসেছিল প্রতিদ্বন্দ্বী সামাজিক মাধ্যম সেবা ফেসবুক। বর্তমানে ফিচারটি শুধু যুক্তরাষ্ট্রে রয়েছে। রাজনীতিবিদ, সরকারি সংস্থা এবং নির্বাচনী কর্মকর্তাদের বাড়তি স্তরের নিরাপত্তা দিয়ে থাকে এই ফিচারটি। এর মধ্যে রয়েছে ‘টু-ফ্যাক্টর অথেনটিকেশন’ এবং সম্ভাব্য হ্যাকিং হুমকির ‘রিয়েল টাইল’ মনিটরিং। ফিচারটি সাংবাদিক ও মানবাধিকার কর্মীদের জন্যও নিয়ে আসবে তারা, কারণ এ পেশার মানুষ হ্যাকিংয়ের কবলে পড়ার উচ্চ ঝুঁকিতে থাকেন।


আরো সংবাদ



premium cement
হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন জিআই স্বীকৃতির সাথে গুণগত মানের দিকেও নজর দিতে হবে : শিল্পমন্ত্রী অনির্দিষ্টকালের জন্য বন্ধ চুয়েট, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ সখীপুরে সাবেক ও বর্তমান এমপির সমর্থকদের মধ্যে ব্যাপক সংঘর্ষ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস সৈয়দপুরে জামায়াতের উদ্যোগে সালাতুল ইসতিসকার নামাজ আদায় জিম্বাবুয়ে সিরিজের শুরুতে না থাকার কারণ জানালেন সাকিব ঝালকাঠিতে গ্রাম আদালত কার্যক্রম পরিদর্শনে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দল

সকল