২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

অপোর চমক

-

বিশ্বব্যাপী ফোল্ডেবল স্মার্টফোনের পর অদূর ভবিষ্যতে রোলেবল স্মার্টফোনের যুগ শুরু হতে যাচ্ছে, এবার তারই নমুনা দেখাল অপো। স্মার্টফোন নির্মাতা কোম্পানিটি গত মঙ্গলবার চীনের শেংঝেনে আয়োজন করে নিজেদের উদ্ভাবনী প্রযুক্তি প্রদর্শনের বার্ষিক অনুষ্ঠান অপো ইনো ডে ২০২০। এ অনুষ্ঠানে তিনটি নতুন কনসেপ্ট প্রোডাক্ট দেখিয়েছে অপো। যার মধ্যে রয়েছেÑ রোলেবল ডিসপ্লে সুবিধার অপো এক্স ২০২১ স্মার্টফোন, অগমেন্টেড রিয়েলিটির (এআর) নতুন গ্লাস এবং সাইবরিয়েল এআর অ্যাপ।
অপো এক্স ২০২১ মডেলের কনসেপ্ট ফোনটি রোলেবল ডিসপ্লের প্রযুক্তির স্মার্টফোন। এ ফোনের ডিসপ্লে গুটিয়ে ছোট করে নেয়া যাবে এবং প্রয়োজনে বড় করা যাবে। এ ফোনের স্ক্রিন সাইজ ৬.৭ ইঞ্চি, কিন্তু তা টেনে ৭.৪ ইঞ্চি বড় করা যায়। ফ্লেক্সিবল ডিসপ্লে এবং স্ট্রাকচারাল স্ট্যাকিংয়ের ক্ষেত্রে অপোর গবেষণা ও উন্নয়নের সর্বশেষ অর্জন এই ফোন, যা ব্যবহারকারীদের আরো ন্যাচারাল ইন্টারেক্টিভ অভিজ্ঞতা দেবে। কনসেপ্ট হ্যান্ডসেটটিতে অপোর তিনটি প্রোপ্রাইটারি টেকনোলজি রয়েছে।
অপোর নতুন সিপ্লট ডিজাইনের অগমেন্টেড রিয়েলিটির (এআর) গ্লাস কমপ্যাক্ট ও আল্ট্রা-লাইট। এ ডিভাইসটির আগের মডেলের চেয়ে ৭৫ শতাংশ হালকা। এআর গ্লাস ২০২১ তৈরিতে বার্ডবাথ অপটিক্যাল সল্যুশন মূল উপাদান হিসেবে ব্যবহার করা হয়েছে, যা ব্যবহারকারীদের অসাধারণ অভিজ্ঞতা দেবে। পাশাপাশি এতে ডাইভার্স সেন্সর রয়েছে। এ ছাড়াও রয়েছে স্টেরিও ফিশআই ক্যামেরা, ওয়ান টিওএফ সেন্সর এবং একটি আরজিবি ক্যামেরা।
রিয়েল টাইম, স্পেশাল ক্যালকুলেশন টেকনোলজি-ভিত্তিক সাইবরিয়েল এআর অ্যাপ হাই-প্রিসিশন লোকালাইজেশন ও সিন রেকগনিশনে সক্ষম। এটি অপোর তিনটি মূল প্রযুক্তি সমর্থন করে। এগুলো হলোÑ অ্যাকুরেটলি রিকনস্ট্রাকটিং দ্য ওয়ার্ল্ড টু দ্য সেন্টিমিটার, রিয়েল টাইম হাই-প্রিসিশন লোকালাইজেশন ও অপো ক্লাউড।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল