২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

ইনস্টাগ্রামে নতুন ফিচার

-

দশম বর্ষপূর্তি উদযাপনের পাশাপাশি নতুন কিছু ফিচার চালু করছে ইনস্টাগ্রাম। সুবিধাগুলোর একটি হলো স্টোরিজ ম্যাপ। গত তিন বছরে পোস্ট করা স্টোরিগুলো পাওয়া যাবে এতে। এর সাথে দীর্ঘ ভিডিও দেখার সুবিধা আইজিটিভিতে কেনাকাটার সুবিধা হালনাগাদ করা হচ্ছে। আর হোম স্ক্রিনে ইনস্টাগ্রাম অ্যাপের আইকন বদলাতে চাইলে, তা-ও করার সুবিধা আসছে।
২০১০ সালের ৬ অক্টোবর অ্যাপলের আইফোনের জন্য ইনস্টাগ্রাম অ্যাপ প্রকাশ করা হয়। অ্যাপ-নির্ভর ছবি শেয়ারের অ্যাপটির সে-ই আনুষ্ঠানিক শুরু। সে হিসাবে দশক পূর্ণ করল ইনস্টাগ্রাম। আর ২০১২ সালে আসে অ্যান্ড্রয়েড অ্যাপ। স্টোরিজ ম্যাপ শুধু ব্যবহারকারী নিজে দেখতে পারবেন। এতে মানচিত্র ও তারিখ অনুযায়ী গত তিন বছরের স্টোরিজগুলো দেখা যাবে। মূলত প্রিয় মুহূর্তগুলো ফিরে দেখার জন্যই সুবিধাটি যোগ করা হয়েছে। তবে এতে অবাক হয়েছেন অনেক ব্যবহারকারী।
যুক্তরাষ্ট্রের জাতীয় বুলিং প্রতিরোধ মাসের সাথে মিলিয়ে নতুন আরেকটি সুবিধা আসছে ইনস্টাগ্রামে। পরীক্ষামূলক সে সুবিধায় ব্যবহারকারীরা কোনো মন্তব্য বিদ্বেষমূলক হিসেবে চিহ্নিত করলে তা তো মুছে ফেলা হবেই, একই ধরনের অন্যান্য মন্তব্যও স্বয়ংক্রিয়ভাবে ঢেকে রাখবে ইনস্টাগ্রাম। তবে ‘ভিউ হিডেন কমেন্টস’ লেখা বোতামে চাপলেই সে মন্তব্যগুলোও দেখা যাবে।


আরো সংবাদ



premium cement
দেশীয় খেলাকে সমান সুযোগ দিন : প্রধানমন্ত্রী ফ্যাসিবাদের শোষণ থেকে জনগণকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে : মিয়া গোলাম পরওয়ার সিংড়ায় প্রতিমন্ত্রীর শ্যালককে প্রার্থীতা প্রত্যাহারের নির্দেশ আ’লীগের চুয়াডাঙ্গায় হিট‌স্ট্রো‌কে যুবকের মৃত্যুর ৭ ঘণ্টা পর নারীর মৃত্যু ঢাকায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়াল, যশোরে দেশের সর্বোচ্চ ৪২.৬ শ্যালকদের কোপে দুলাভাই খুন : গ্রেফতার ৩ তীব্র গরমে কী খাবেন আর কী খাবেন না এবার তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতির আপত্তিকর ভিডিও ভাইরাল বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয় পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ সরকার ভিন্ন মত ও পথের মানুষদের ওপর নিষ্ঠুর দমন-পীড়ন চালাচ্ছে : মির্জা ফখরুল

সকল