২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

তথ্য সুরক্ষায় শাওমি ব্রাউজারে নতুন ফিচার

-

সম্প্রতি শাওমির ফোনের ব্রাউজার তথ্য সুরক্ষা নিয়ে ফোর্বসের মন্তব্যের পরে দ্রুত সেই সমস্যা সমাধান করেছে শাওমি। এখন শাওমির মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো এবং মিন্ট ব্রাউজারে ‘ইনকগনিটো’ মোডের তথ্য গ্রাহক শেয়ার করতে চান কি না তা বেছে নেয়া যাবে।
শাওমি জানিয়েছে, মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো ভার্সনে ১২.১.৪ ও মিন্ট ব্রাউজার ভার্সনে ৩.৪.৩ তে নতুন সুরক্ষা ফিচার আছে। সেখানে ইনকগনিটো মোডে তথ্য সংগ্রহ করার অনুমতি চেয়েছে কোম্পানি। গ্রাহক চাইলে এই অনুমতি যে কোনো সময় বন্ধ অথবা চালু করতে পারবেন।
ডিফল্ট অপশনে এই ব্রাউজারগুলোতে তথ্য সংগ্রহের অনুমতি বন্ধ করা থাকবে। ব্রাউজার ওপেন করে সেটিংস থেকে ইনকগনিটো মোড সেটিং করে নেয়া যাবে। আর ইনহ্যার্নসড কগনিটো মোড চালু করলে আপনার ব্রাউজিং ডেটা সংগ্রহ করবে শাওমি।
গুগল প্লে থেকে মি ব্রাউজার প্রো ও মিন্ট ব্রাউজার আপডেট করা যাবে। এছাড়াও শাওমি গ্রাহকরা সেটিংস এ গিয়ে সিস্টেম অ্যাপস আপডেটর থেকে মি ব্রাউজার আপডেট করতে পারবেন।
সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে গাবি সার্লিগ ও অ্যান্ডরু টিয়ের্নি মি ব্রাউজারের সুরক্ষা গাফিলতি প্রকাশ করলে সেই দাবিকে ‘ভুল ও অসত্য’ বলেছেন শাওমি কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement