২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

তথ্য সুরক্ষায় শাওমি ব্রাউজারে নতুন ফিচার

-

সম্প্রতি শাওমির ফোনের ব্রাউজার তথ্য সুরক্ষা নিয়ে ফোর্বসের মন্তব্যের পরে দ্রুত সেই সমস্যা সমাধান করেছে শাওমি। এখন শাওমির মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো এবং মিন্ট ব্রাউজারে ‘ইনকগনিটো’ মোডের তথ্য গ্রাহক শেয়ার করতে চান কি না তা বেছে নেয়া যাবে।
শাওমি জানিয়েছে, মি ব্রাউজার, মি ব্রাউজার প্রো ভার্সনে ১২.১.৪ ও মিন্ট ব্রাউজার ভার্সনে ৩.৪.৩ তে নতুন সুরক্ষা ফিচার আছে। সেখানে ইনকগনিটো মোডে তথ্য সংগ্রহ করার অনুমতি চেয়েছে কোম্পানি। গ্রাহক চাইলে এই অনুমতি যে কোনো সময় বন্ধ অথবা চালু করতে পারবেন।
ডিফল্ট অপশনে এই ব্রাউজারগুলোতে তথ্য সংগ্রহের অনুমতি বন্ধ করা থাকবে। ব্রাউজার ওপেন করে সেটিংস থেকে ইনকগনিটো মোড সেটিং করে নেয়া যাবে। আর ইনহ্যার্নসড কগনিটো মোড চালু করলে আপনার ব্রাউজিং ডেটা সংগ্রহ করবে শাওমি।
গুগল প্লে থেকে মি ব্রাউজার প্রো ও মিন্ট ব্রাউজার আপডেট করা যাবে। এছাড়াও শাওমি গ্রাহকরা সেটিংস এ গিয়ে সিস্টেম অ্যাপস আপডেটর থেকে মি ব্রাউজার আপডেট করতে পারবেন।
সম্প্রতি ফোর্বস ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে গাবি সার্লিগ ও অ্যান্ডরু টিয়ের্নি মি ব্রাউজারের সুরক্ষা গাফিলতি প্রকাশ করলে সেই দাবিকে ‘ভুল ও অসত্য’ বলেছেন শাওমি কর্তৃপক্ষ।


আরো সংবাদ



premium cement
আবাহনী-মোহামেডান ম্যাচে মারামারি, মাঠ ছেড়ে উঠে গেল সাদা-কালোরা কৃষক যাতে ন্যায্যমূল্য পান, সেভাবেই ধানের দাম নির্ধারণ করা হবে : কৃষিমন্ত্রী চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে সিএনজি ও বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২, আহত ৪ ভান্ডারিয়ায় ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা দেখতে দর্শনার্থীদের ঢল তীব্র তাপপ্রবাহের কারণে ৭ দিন স্কুল বন্ধের দাবি চাটমোহরে ঐতিহ্যবাহী ঘোড়া দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত বিএনপি সাম্প্রদায়িক শক্তি, এদের রুখতে হবে : ওবায়দুল কাদের সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী

সকল