২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
স্মার্টফোন রিভিউ

স্লিম ডিজাইনের স্টাইলিশ অপো এফ১৫

-

চীনের স্মার্ট ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান অপো দেশের বাজারে এনেছে এফ সিরিজের নতুন স্মার্টফোন এফ১৫। স্টাইলিশ স্লিম ডিজাইন ও শক্তিশালী পারফরম্যান্সের এই ফোনটি তরুণদের পছন্দের ফোন। সন্তোষজনক ব্যাটারি লাইফ ও মাল্টি টাস্কিংয়ের ক্ষেত্রেও বেশ ভালো পারফরমেন্স দেবে অপো এফ১৫।
স্লিম ডিজাইনের এই স্মার্টফোনটিতে আছে ৬.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে যার রেজ্যুলেশন এক হাজার ৮০ পিক্সেল বাই দুই হাজার ৪০০ পিক্সেল। এর বডি টু স্ক্রিন রেশিও ৮৫.৫ শতাংশ হওয়ায় নেটফ্লিক্স কিংবা অন্যান্য ভিডিও কনটেন্ট প্লাটফর্ম থেকে ভিডিও দেখা যাবে আরো স্বাচ্ছন্দ্যে। স্মুথ পারফরম্যান্স এবং মাল্টি টাস্কিংয়ের জন্য স্মার্টফোনটিতে আছে হেলিও পি৭০ প্রসেসর, ৮ গিগাবাইট র্যাম এবং ১২৮ গিগাবাইট স্টোরেজ স্পেস। মূল ক্যামেরাটি ৪৮ মেগাপিক্সেলের। সাথে আছে ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড ২ মেগাপিক্সেলের ডেপথ এবং আর একটি ২ মেগাপিক্সেলের সেন্সর। এতে আছে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। চার হাজার মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারির পাশাপাশি অপো এফ১৫ স্মার্টফোনে ব্যবহার করা হয়েছে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর যা চোখের পলকেই ফোন আনলক করতে সক্ষম।
দীর্ঘ সময় হাইঅ্যান্ড গেম খেললেও ল্যাগিংয়ের দেখা পাবেন না। ফোন তুলনামূলক অনেক কম গরম হয়। ফোনটির আকার একটু বড় হলেও এতে বেজেল খুবই কম। গেম খেলা, ওয়েব ব্রাউজিং করা বা ভিডিও দেখলেও একবার পূর্ণ চার্জে মোটামুটি এক দিন অনায়াসেই পার করা যায়। ফোনটিতে আছে চার হাজার মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি। দ্রুত ব্যাটারি চার্জ দেয়ার জন্য থাকছে ভোক ৩.০ ফ্ল্যাশ চার্জ প্রযুক্তি। ফলে মাত্র পাঁচ মিনিট চার্জ দিয়ে দুই ঘণ্টা পর্যন্ত কথা বলা যাবে। তা ছাড়া ৩০ মিনিটে ৫০ শতাংশ চার্জ দেয়া সম্ভব হবে।
ক্যামেরা ফিচার হিসেবে রয়েছে এফ/১.৮ অ্যাপারচার, ফেজ ডিটেকশন অটোফোকাস। ফলে ছবিতে আপনার বয়স কেমন দেখাচ্ছে সেটিও দেখতে পাবেন। তবে ক্যামেরাতে সবার চেয়ে এগিয়ে আছে অপো, এমনটা বলাই চলে। লো-লাইট শট, এলইডি ফ্ল্যাশ ব্যবহারে অ্যাকুরেট কালার পাওয়ার ক্ষেত্রে অন্য ক্যামেরার চেয়ে এগিয়ে আছে এর ক্যামেরা।
স্মার্টফোনটিতে রয়েছে অক্টাকোর মিডিয়াটেক হেলিও পি৭০ চিপসেট, যা এআই প্রসেসিং সমর্থিত। হেলিও পি৭০ চিপসেট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ চিপসেট থেকে বেশ ভালো যদিও মিডিয়াটেকের ভালো প্রসেসর ব্যবহার করা হয়েছে। গেমিং এক্সপেরিয়েন্স নিয়ে যদি কথা বলি তবে পাবজি থেকে শুরু করে সব ধরনের গেমস খেলা যাবে অনায়াসে।
নিরাপত্তার দিক থেকে ইনডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারের পাশাপাশি রয়েছে ফেস আনলক সুবিধাও। চোখের পলকেই ফেস আনলক সুবিধায় ফোনটি আনলক হবে। ফিঙ্গারপ্রিন্ট সেন্সরের সাহায্যে মাত্র ০.৩২ সেকেন্ডে ফোনটি আনলক হবে।
দেশের বাজারে অপো এফ১৫ এর দাম ২৬ হাজার ৯৯০ টাকা। ইউনিকর্ন হোয়াইট এবং লাইটনিং ব্ল্যাক রঙে ফোনটি পাওয়া যাচ্ছে।


আরো সংবাদ



premium cement
রোববারই খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান, শনিবার ক্লাসসহ ৪ নির্দেশনা ময়মনসিংহ ওয়েলফেয়ার ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী বাস্তবায়নের আহ্বান ৩ গণকবরে ৩৯২ লাশ, ২০ ফিলিস্তিনিকে জীবন্ত কবর দিয়েছে ইসরাইল! মৌলভীবাজারে বিএনপি ও যুবদল নেতাসহ ১৪ জন কারাগারে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট কারীদের চিহ্নিতকরণ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি ১২ দলীয় জোটের কলিং ভিসায় প্রতারণার শিকার হয়ে দেশে ফেরার সময় মারা গেল মালয়েশিয়া প্রবাসী নারায়ণগঞ্জ যুবদলের সদস্য সচিবকে আটকের অভিযোগ হাতিয়া-সন্দ্বীপ চ্যানেলে কার্গো জাহাজডুবি : একজন নিখোঁজ, ১১ জন উদ্ধার হঠাৎ অবসরের ঘোষণা পাকিস্তানের সাবেক অধিনায়কের বগুড়ায় গ্যাসের চুলার আগুনে বৃদ্ধা নিহত বগুড়ায় ধানের জমিতে পানি সেচ দেয়া নিয়ে খুন

সকল