১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

হুয়াওয়ের ম্যাপিং সেবা হিয়ার উইগো

-

নেভিগেশন সার্ভিসকে আরো সহজ করতে গ্রাহকদের জন্য গুগল ম্যাপের বিকল্প ম্যাপিং সেবা আনল বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। ‘হিয়ার উই গো’ নামে জনপ্রিয় এই নেভিগেশন অ্যাপটি এখন হুয়াওয়ে অ্যাপগ্যালারি থেকে ডাউনলোড করা যাচ্ছে।
যুক্তরাষ্ট্রের অর্থ-বাণিজ্যবিষয়ক সংবাদমাধ্যম ফোর্বস একটি প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদনটিতে বলা হয়, ‘হিয়ার উই গো’ নামের অ্যাপসটিতে যাতে উন্নতমানের নেভিগেশন সেবা নিশ্চিত হয়, সেভাবেই ডিজাইন করা হয়েছে। বিশেষ করে রাইডিং সম্পর্কিত উন্নত সেবাও এতে যুক্ত রয়েছে। এ ছাড়া অফলাইনেও এ ম্যাপটির সংস্করণ ব্যবহার করা যাবে।
অ্যাপটিতে ম্যাপিং সহায়ক দারুণ কিছু ফিচার ব্যবহার করা হয়েছে। নেভিগেশন সহজ করতে এতে ভয়েস সেবা যুক্ত করা হয়েছে। রয়েছে নিউ ইয়র্ক, সান ফ্রান্সিসকো, লন্ডন, বার্লিন, মিউনিখ, প্যারিস, বার্সেলোনা, মাদ্রিদ, টরেন্টো, সিডনিসহ এক হাজার ৩০০ এর বেশি শহরের গণপরিবহন সেবার যাবতীয় প্রয়োজনীয় তথ্য। ইন্টারনেট সংযোগ না থাকলে অফলাইন সংস্করণ ব্যবহার করেও এ ম্যাপটি ব্যবহার করা যাবে। ‘হিয়ার উই গো’ নামের সেবাটিও লাইভ ট্রাফিক আপডেট, ট্যাক্সি বুকিং, গণপরিবহন তথ্য, টার্ন বাই টার্ন নেভিগেশনসহ মৌলিক ম্যাপিং চাহিদা সরবরাহে প্রতিশ্র“তিবদ্ধ।
‘হিয়ার উই গো‘ সেবাটি আশির দশকে সফটওয়্যারের মাধ্যমে যাত্রা শুরু করে। এরপর নানাভাবে এর পরিসর বাড়তে থাকে। ‘অভি’ ও ‘নকিয়া’ ম্যাপস’ এর জন্যও এটি ব্যবহৃত হয়। কার নেভিগেশনের জন্য অডি ও বিএমডব্লিউটি এ অ্যাপসটি ব্যবহার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কারাগারে নারী হাজতিকে হাত-পা বেঁধে নির্যাতন, প্রধান কারারক্ষীসহ ৩ জনের বদলি প্যারিসে ইরানি কনস্যুলেটে ঢুকে আত্মঘাতী হামলার হুমকিদাতা গ্রেফতার প্রেম যমুনার ঘাটে বেড়াতে যেয়ে গণধর্ষণের শিকার, গ্রেফতার ৫ ‘ব্যাংকিং খাতের লুটপাটের সাথে সরকারের এমপি-মন্ত্রী-সুবিধাবাদী আমলারা জড়িত’ ইরানের সাথে ‘উঁচু দরের জুয়া খেলছে’ ইসরাইল! অসুস্থ নেতাকর্মীদের পাশে সালাম-মজনু গলাচিপায় বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু মসজিদের ভেতর থেকে খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার মোরেলগঞ্জে সৎভাইকে কুপিয়ে হত্যা দুবাই পানিতে তলিয়ে যাওয়ার কারণ কি কৃত্রিম বৃষ্টি ঝরানো? এ দেশের ঘরে ঘরে ইসলামের দাওয়াত পৌঁছে দিতে হবে : ডাঃ শফিকুর রহমান

সকল